Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ড. আব্দুল জব্বার খান বুয়েট-এর প্রো-ভিসি হিসেবে যোগদান

| প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

প্রেসিডেন্টের আদেশক্রমে বুয়েটের পুরকৌশল বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আব্দুল জব্বার খান আগামী ৪ (চার) বছরের জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন। তারই অংশ হিসেবে গত মঙ্গলবার তিনি যোগদান করেন। অধ্যাপক ড. আব্দুল জব্বার খান রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষায় নবম ও ১৯৮৫ সালে এইচএসসি পরীক্ষায় অষ্টম স্থান অর্জন করেন।

তিনি ১৯৯২ সালে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে নবম স্থান অধিকার করে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং প্রভাষক হিসেবে নিজ বিভাগে যোগদান করেন। ১৯৯৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে ১৯৯৬ সালে কমনওয়েলথ স্কলারশিপে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব স্ট্রাথক্লাইড থেকে পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য যুক্তরাজ্যে যান। ডিগ্রি লাভের পর ১৯৯৯ সালে তিনি দেশে ফিরে আবারও বুয়েটে যোগদান করেন। একই বিশ^বিদ্যালয়ে ২০১৩ সালে তিনি পোস্ট ডক্টরাল ডিগ্রি অর্জন করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন