Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জিয়া পরিবারের বিরুদ্ধে সরকার মিথ্যাচার ছাড়াচ্ছে

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকার সমস্ত গণমাধ্যমকে কব্জা করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করতে জিয়া পরিবারের বিরুদ্ধে নির্জলা মিথ্যাচার-প্রপাগান্ডা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এটা সর্বজনবিদিত যে, হিংসা, মিথ্যাচার, কূটকৌশল আর প্রতিহিংসার অসুস্থ রাজনীতি আওয়ামী লীগের মজ্জাগত। কিন্তু সা¤প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তাদের নেতা-মন্ত্রীদের বক্তব্য বিএনপি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে ঘৃণা উদগীরণ, কুৎসা রটনা, অসহিষ্ণুতা ও প্রতিহিংসার বহিঃপ্রকাশ প্রকট হয়ে উঠেছে। এই অবস্থায় দেশ ও জনগণের স্বার্থে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিথ্যাচার, প্রতিহিংসা ্ও কূটতর্কের রজানীতি থেকে বেরি এসে ব্লেগমের রাজনীতির পরিবর্তে জনগণের আস্থা অর্জনের জন্য যে আহ্বান জানিয়েছেন রিজভী সেই আহ্বানে সাড়া দেয়ার আহ্বান জানান।
গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মানুষের জীবন বর্তমানে এক শাসরুদ্ধকর দুঃসহ পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রীয় দুঃশাসনের পায়ের তলে অশ্রুপাত করছে মানবতা। একদিকে স্বেচ্ছাচারী একনায়ক শাসকের শোষণে নিষ্পেষিত জনগণ, অপরদিকে করোনা ভাইরাসের ভয়াল মহামারীর সর্বগ্রাসী থাবা। বহু জেলায় বন্যায় সর্বস্বহারা মানুষের হাহাকারের মধ্যে দেশজুড়ে চলছে এক নীরব দুর্ভিক্ষ পরিস্থিতি। লাগামহীন বেড়েই চলেছে চাল-ডাল-আটা-তেল, কাঁচা মরিচসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য। দেশ নিপতিত হয়েছে ভয়ংকর বিপদের মধ্যে। আর সরকার এখন ‘যে কোন মূল্যে’ ক্ষমতায় থাকার জন্য আগ্রাসী মনোভাব, দমন-দলন, প্রতিহিংসা ও নির্মূলের রাজনীতিতে মত্ত।

দলের ভারপ্রাপ্ত প্রধানের বরাত দিয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গত এক যুগের বেশি সময় ধরে বিএনপিকে ক্ষমতা থেকে দূরে রাখার অপচেষ্টা অব্যাহত রয়েছে, দেশে এখন সরকারি বয়ানের বাইরে জনগণের কিছু বলার কিংবা গণমাধ্যমে স্বাধীন মত প্রকাশের স্বাধীনতা নেই। অবৈধ বর্তমান ক্ষমতাসীন সরকারটি একাধারে প্রায় এক যুগ ধরে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। একটি রাজনৈতিক দলের একটানা এতদিন ক্ষমতায় থাকার পর, প্রতিপক্ষ রাজনৈতিক দলের বিরুদ্ধে মিথ্যাচারের পরিবর্তে, এতদিন তাদের নিজেদের সাফল্যের কথা বলার মতো সক্ষমতা অর্জন করার কথা ছিল। অথচ গণতন্ত্র হত্যা, মানুষ খুন, গুম, দুর্নীতি আর টাকা পাচার ছাড়া গর্ব করে বলার মতো এই সরকারের কোনো সাফল্য নেই। গণমাধ্যমে এতদিন তারা ‘উন্নয়ন’ ‘উন্নয়ন’ জিগির তুলতো। অথচ দেখা যাচ্ছে এরা এতদিন জনগণের সঙ্গে শুধু প্রতারণাই করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ