Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের ইন্তেকাল

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী বীর উত্তম হাবিবুর রহমান (৮৪) আর নেই। (ইন্নালিলাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে জেলা সদর হাসপাতালে আনার পথে গতকাল রোববার দুপুর আড়াইটার দিকে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
জানা যায়, যথাযথ রাষ্ট্রীয় সম্মাননা শেষে সদর উপজেলার মজলিশপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। হাবিবুর রহমানের পৈতৃক বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মৈন্দ গ্রামে। তাঁর বাবার নাম মো. আজিজুর রহমান এবং মায়ের নাম আমেনা খাতুন। তাঁর স্ত্রীর নাম মেহেরুন্নেছা। ব্রাহ্মণবাড়িয়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ হারুন অর রশীদ বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় হাবিবুর রহমান ইপিআর-এ চাকরি করতেন। চাকরিরত অবস্থায় তিনি বৃহত্তর সিলেটের বিভিন্ন অঞ্চলে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশ নেন। মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিনি বীর উত্তম উপাধিতে ভূষিত হন।
পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবার সকাল ১০টায় মইন ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে প্রশাসন ও বিজিবির পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় মজলিশপুরে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ