Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্তান হাসপাতালের এনআইসিইউতে মা ছাদ থেকে পড়ে আহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর মোহাম্মাদপুরের লালমাটিয়ায় শিশু ও নবজাতক জেনারেল হাসপাতালের ছাদ থেকে পড়ে রিমা (২৬) নামে এক নারী আহত হয়েছেন। ওই হাসপাতলে রিমার ৩ বছরের শিশু নবজাতক নিবিড় যত্ম ইউনিটে (এনআইসিইউ) চিকিৎসাধীন রয়েছে। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত অবস্থায় রিমাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত রিমার বাড়ি ফেনী সদর উপজেলার আলোকদিয়া ভুঁইয়াবাড়ি এলাকায়। স্বামীর নাম ডালিম। তার একমাত্র ছেলে তাসিন।

রমার চাচাত বোন জামাই রোহান পারভেজ জানান, তাসিনের পাইলসের জটিল সমস্যা রয়েছে। ৮-১০দিন আগে দ্বিতীয় দফায় তাকে লালমাটিয়া মহিলা কলেজের পাশে ঢাকা শিশু ও নবজাতক জেনারেল হাসপাতালের ৭০৮ কেবিন ভর্তি করা হয়। ৩-৪ দিন আগে তার পাইলসের অপারেশন করা হয়। এরপর থেকে সে ওই হাসপাতালের এনআইসিইউ'তে রয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, তাসিনের অবস্থা তেমন ভালো নয়। তার খাদ্যনালিতে খাবার ঢুকেছে। এটা শুনার পর রিমা মঙ্গলবার সন্ধ্যার দিকে স্বজনদের বলে কেবিনের বাইরে যায়। এর কিছুক্ষণ পরেই শুনতে পাই, সে ছাদ থেকে পড়ে গেছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। সন্তানের শারীরিক অবস্থা নিয়ে হতাশাগ্রস্ত ছিলেন রিমা।
হাসপাতালটির ম্যানেজার আমিনুর রহমান জানান, আটতলা হাসপাতালটির ছাদে নামাজের জায়গা রয়েছে। চারপাশে বুক সমান বাউন্ডারি দেয়াল রয়েছে। ছাদ থেকে এমনিতেই পড়ে যাওয়ার মত না। তবে ছাদ থেকে পড়ায় তাকে দ্রæত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন। তবে তার অবস্থা সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ