Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশের গণতন্ত্র বিষয়ে লন্ডনে বিডিএফ’র সেমিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩২ পিএম

‘বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং দক্ষিণ এশিয়ায় রাজনীতির প্রভাব’ শীর্ষক সেমিনার করেছে বাংলাদেশী ডেমোক্র্যাটিক ফোরাম (বিডিএফ) যুক্তরাজ্য। গত মঙ্গলবার পূর্ব লন্ডনে স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় একটি মিলনায়তনে এই সেমিনার হয়। সেমিনারে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সামগ্রিক গণ-আন্দোলনের ওপর গুরুত্বারোপ করা হয়। একইসাথে বাংলাদেশে বর্তমান সরকারের দুঃশাসন এবং নির্যাতনের কথা তুলে ধরেন বক্তারা। 

বিডিএফ ইউকে’র আহŸায়ক ও স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মো. আশিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আশিকুর রহমান আশিক এবং প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ও খুলনা জেলা বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মনজুর হাসান পল্টু।
যুক্তরাজ্য শাখা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি কাজী ফয়সল আহমেদ এবং বিডিএফ’র যুগ্ম-আহŸায়ক এম শামীমের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ বিএনপির সাবেক উপদেষ্টা মোহাম্মদ মুজাহিদ খালিদ (পাভেল), নরসিংদী শহর বিএনপির সাবেক উপদেষ্টা ফেরদৌসী বেগম, ইবিএসপির সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি হাবিবুর রহমান, সেলিম সরদার শওকত, শাহ জামাল, ইউকে যুবদলের সাহিদুর রহমান চৌধুরী সাঈদ, তোফায়েল আহমেদ, স্বেচ্ছাসেবক দলের জাহাঙ্গীর আলম শিমু, এফএএস ফোরামের সভাপতি মো. সাইফুর রহমান রাজু, সেক্রেটারি মো. দেলোয়ার হোসেন।
মনজুর হাসান পল্টু সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, সেদিন খুব বেশি দূরে নয়, যেদিন এই সরকার ক্ষমতায় ছাড়তে বাধ্য হবে এবং বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে। জনগণ সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে সরে আসতে বাধ্য করবে। তা না হলে বাংলাদেশের মানুষ দেশ-বিদেশে কঠোর আন্দোলন শুরু হবে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন