Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ধামতী দরবারের পীর মাওলানা আব্দুল হালিমের জানাযাতে লাখো মানুষের ঢল

দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪০ পিএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতী দরবার শরীফের পীর ও ইসলামিয়া কামিল মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি ও সাবেক অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা আলহাজ্ব আব্দুল হালিম (৭৮) এর জানাযাতে লাখো মানুষের ঢল নামে। বৃহস্পতিবার বেলা ২টার পূর্বেই মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। হাজার হাজার ভক্ত, সমর্থক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে মরহুমের জানাযা সম্পন্ন হয়েছে। জানাযা শেষে মরহুমের লাশ তার পিতা ধামতী দরবার শরীফের পীর ও ইসলামিয়া কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম আজিম উদ্দিনের কবরের পাশে সমাহিত করা হয়।

মরহুমের নামাজে যানাজাতে ইমামতি করেন তারই ছোট মেয়ের জামাই হজরত মাওলানা মাহমুদুর রহমান মমতাজী। জানাযার পূর্বে ধামতী দরবার শরীফের মোতাওয়াল্লী হিসেবে মরহুমের নাতী বাহাউদ্দিন ও আহাম্মদ হাসান সিদ্দিকীর নাম ঘোষণা করা হয়। মরহুমের জীবণ কর্ম নিয়ে স্মৃতিচারণ করেন নাগাইশ দরবার শরীফের পীর হযরত মাওলানা মোস্তাক ফয়েজ, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মহিউদ্দিন আহাম্মেদ প্রমূখ।

উল্লেখ্য, ধামতী দরবার শরীফের পীর মাওলানা আলহাজ¦ আব্দুল হালিম বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বিকেল ৩টায় নিজ দরবারে ইন্তেকাল করেন।
মাওলানা আলহাজ¦ আব্দুল হালিম এর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক এমপি ও মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, সাবেক এমপি ও মন্ত্রী এ,এফ,এম ফখরুল ইসলাম মূন্সী, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি আলহাজ¦ হুমায়ুন কবির, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী রোশন আলী মাষ্টার, ঢাকা গ্রæপের নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাসেম ওমানী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারসহ বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিবর্গ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ