Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আপনার কাপড়ের যত্নে স্যামসাং নিয়ে এলো এক অনন্য সমাধান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৮ পিএম

দৈনন্দিন পরিধেয় কাপড়চোপড়ের যতœ ও সুরক্ষায় স্যামসাং বাংলাদেশ এবার নিয়ে এলো এক যুগান্তকারী সমাধানÑ এয়ারড্রেসার। বৃহষ্পতিবার (৩ সেপ্টেম্বর) বিটিআই ল্যান্ডমার্ক শোরুমে এয়ারড্রেসারের উদ্বোধনী অনুষ্ঠানটি আয়োজিত হয়।

এয়ারড্রেসারের ব্যবহারে কাপড় ধোয়ার গতানুগতিক প্রক্রিয়ার সাহায্য ছাড়াই পোশাক থাকবে সতেজ ও পরিপাটি। এটি কাপড় ধোয়ার প্রয়োজনীয়তাকে সীমিত করে আনবে, যার ফলে কাপড়ের ফ্যাব্রিক, বিশেষত এর সংবেদনশীল উপাদানসমূহের ওপর চাপ পড়বে অনেক কম।

অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশ-এর হেড অফ বিজনেস, কনজ্যুমার ইলেক্ট্রনিক্স, ব শাহরিয়ার বিন লুৎফর বলেন, বর্তমানে আমরা পারতপক্ষে নিজ বাড়িতে থাকাকেই নিরাপদ মনে করছি এবং ড্রাই ক্লিনার্সের ব্যবহার কমিয়ে আনার চেষ্টা করছি, তাই আপনার ব্যবহৃত পোশাকের সঠিক যতœ নেয়ার প্রশ্নে একটি অত্যন্ত সময়োপযোগী সমাধান হতে পারে স্যামসাং এয়ারড্রেসার। অধিকাংশ সচেতন মানুষই এখন টেকসই ও পরিবেশবান্ধব পোশাকের দিকে ঝুঁকে পড়ছেন, আর এয়ারড্রেসার এমন হাই-কোয়ালিটি গার্মেন্টসের সঠিক যত্ন নিশ্চিত করতে সক্ষম।

কাপড়ের সর্বোচ্চ সুরক্ষাকে মাথায় রেখে বেশ কিছু উন্নত সুবিধার সমন্বয় ঘটিয়ে তৈরি করা হয়েছে এয়ারড্রেসার। এর জেট এয়ার সিস্টেম এবং এয়ার হ্যাঙ্গার প্রযুক্তির মাধ্যমে শক্তিশালী এয়ার জেট ব্যবহার করে কাপড়ের গভীর থেকে জমাট বাঁধা ধুলো-ময়লা নরম করে বের করে আনা হয়। এতে আরো রয়েছে জেট স্ট্রিম, যার কাজ হলো কাপড়কে সাবধানতার সাথে জীবাণুমুক্ত করে ৯৯ দশমিক ৯ শতাংশ পর্যন্ত ভাইরাস, ব্যাকটেরিয়া ও এলার্জেন্স ধ্বংস করা।

এর হিটপাম্প ড্রাইং সুবিধার সাহায্যে একটি নিম্ন তাপমাত্রায় কাপড় শুকিয়ে ফেলা সম্ভব, যা কাপড়কে কুঁচকে যাওয়া বা অন্য যেকোনো তাপজনিত সমস্যা থেকে নিরাপদ রাখে। এর ধোঁয়া কাপড়ের ছোট ছোট কুঁচকে যাওয়া অংশকে স্বাভাবিক করে। স্যামসাং এয়ারড্রেসারে আরও রয়েছে একটি ওয়েট কিট, যা প্যান্টের অবাঞ্ছিত ভাঁজগুলোকে দূর করে এর গঠনকে সঠিক করে। ডিওডোরাইজিং ফিল্টারের মাধ্যমে এটি কাপড় থেকে ৯৯ শতাংশ পর্যন্ত দূর্গন্ধ দূর করে, যার ফলে ক্যাবিনেট ও কাপড় সবসময় থাকে সতেজ।

স্যামসাং বাংলাদেশ-এর প্রোডাক্ট ম্যানেজার, হোম অ্যাপ্লায়েন্স, জনাব শরীফুল ইসলাম বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে আমরা আপনাদের কাছে এমন একটি উপহার নিয়ে আসতে সক্ষম হয়েছি, যা আপনাদের কাপড়ের যতেœ যুক্ত করবে এক নতুন মাত্রা। সেই সাথে এটি আপনাদের সময়ও সাশ্রয় করবে, ফলে আপনারা আপনাদের পছন্দের কাজগুলোকে এবার আরেকটু বেশি সময় দিতে পারবেন। কাপড়ের কিছু কিছু উপাদান অত্যন্ত সংবেদনশীল হয়ে থাকে, যেগুলোর জন্য প্রয়োজন হয় বিশেষ যতেœর। এমন যেকোনো প্রকার কাপড়ের সুরক্ষায় আপনারা নিশ্চিন্তে এয়ারড্রেসারের ওপর নির্ভর করতে পারেন।

ওয়াইফাই সংযোগ সুবিধাসম্পন্ন এয়ারড্রেসার মোবাইলে স্মার্টথিংস অ্যাপের মাধ্যমে যে কোনো স্থান থেকে নিয়ন্ত্রণ করা সম্ভব। কাপড় ধোয়া ও পরিষ্কার সংক্রান্ত যেকোনো তথ্যও ব্যবহারকারীদের মোবাইলে নোটিফিকেশনের মাধ্যমে পৌঁছে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামসাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ