Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারিকেল গাছে চড়ে কৃষকের মৃত্যু

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

যশোরের অভয়নগরে রহমত গাজী (৬৫) নামে এক কৃষকের লাশ নারিকেল গাছের ওপর থেকে উদ্ধার করা হয়েছে। গত বুধবার বিকেলে উপজেলার ভাঙাগেট লক্ষীপুর গ্রামে নিজ বাড়ির একটি নারিকেল গাছের ওপর থেকে রহমত গাজীর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের একটি দল। তিনি একই গ্রামের মৃত তোরাব গাজীর ছেলে।
স্থানীয়রা জানান, প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথায় রহমত গাজী অচেতন অবস্থায় বসে আছেন। বিষয়টি জানার পর শতশত এলাকাবাসী গাছের চারপাশে দাঁড়িয়ে থাকে। অনেকে চিৎকার করে রহমত গাজীকে ডাকলেও তিনি উত্তর দিচ্ছিলেন না। মৃত রহমত গাজীর স্ত্রী রাজিয়া বেগম জানান, বুধবার বেলা আনুমানিক ১টায় তার স্বামী বাড়ির সামনের একটি নারিকেল গাছে ওঠেন। গাছের মাথায় ওঠার পর দুইটি নারিকেল নিচে ফেলে দেন। প্রায় আধাঘণ্টা পর দেখতে পান স্বামী গাছের মাথায় বসে আছেন। অনেক ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ না পেলে তিনি প্রতিবেশীদের খবর দেন। তার স্বামী কৃষি কাজের পাশাপাশি নারিকেল পাড়ার কাজ করতেন। এরই মধ্যে ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকর্মী দল ঘটনাস্থলে পৌঁছে শুরু করে উদ্ধার অভিযান। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় গাছের মাথা থেকে বৃদ্ধকে উদ্ধার করে নিচে নামাতে সক্ষম হন তারা।
উদ্ধারদলের প্রধান নওয়াপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খান এহসান উল আলম বলেন, খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। দলের সদস্যদের সহযোগিতায় প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথা থেকে অচেতন ও অক্ষত অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করা হয় এবং দ্রুত তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. হাফিজা নার্গিস জানান, নারিকেল গাছ থেকে উদ্ধার করা ব্যক্তি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। হাসপাতালে পৌঁছানোর পূর্বেই তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ