Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

সুন্দরগঞ্জে প্রতিবন্ধী নারীর ধর্ষককে খুঁজছে পুলিশ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ২:৪৯ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে প্রলোভন দেখিয়ে ভাসমান এক মানুষিক ভারসাম্যহীন নারীকে (২৭) ধর্ষণের মামলা দায়ের হওয়ায় অভিযুক্ত স্বর্ণ ব্যবসায়ী বিষ্ণু চন্দ্র মহন্তকে (৩৫) খুঁজছে পুলিশ। উপজেলার শ্রীপুর ইউনিয়নের ধর্মপুর বাজারে রাতের আধারে মানুষিক ভারসাম্যহীন প্রতিবন্ধীকে ধর্ষণ করায় অভিযোগ দেয়া হলেও ভিকটিম না থাকায় কোন ব্যবস্থা নিতে পারেনি পুলিশ। পরে ওই প্রতিবন্ধীকে অনেক খোঁজাখুজির পর পাওয়া গেলে থানায় মামলা রেকর্ড করা হয়। এখন পুলিশ হন্যে হয়ে খুঁজছে ওই অভিযুক্ত ধর্ষককে। গত ২৬ আগষ্ট রাতে ধর্মপুর বাজারে এ ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার পরেই আত্মগোপন করেন অভিযুক্ত বিষ্ণু চন্দ্র। আর ঘটনাটি ধামাচাপা দিতেই ওই নারীকে অটোভ্যানে করে রাতের আধারে অন্যত্র সরিয়ে নিয়ে যান অভিযুক্ত ব্যবসায়ী। ধর্ষণের পরদিন ন্যায় বিচার চেয়ে ইউএনও এবং ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ধর্মপুর বাজার পরিচালনা কমিটি।

অভিযোগ সূত্রে জানা গেছে, মানসিক ভারসাম্যহীন ওই নারী প্রায় তিন মাস থেকে ধর্মপুর বাজারে অবস্থান করাকালীন তাকে প্রলোভন দেখিয়ে বাজারের ভিতরে একটি নির্জন জায়গায় নিয়ে গিয়ে মাটিতে ফেলে ধর্ষণ করেন স্বর্ণ ব্যবসায়ী বিষ্ণু চন্দ্র। এসময় বাজারের নিরাপত্তা প্রহরী আব্দুল ওয়াহাব সরদার দেখতে পেয়ে তাকে আটকানোর চেষ্টা করলে সে পালিয়ে যায়। এরপর থেকেই বিষয়টি নানাভাবে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে অভিযুক্ত ও তার পরিবার। পরে কৌশলে নির্যাতিতা ওই নারীকে স্থানীয় এক ভ্যান চালকের সহায়তায় অন্য স্থানে পৌঁছে দেন অভিযুক্ত ব্যবসায়ী। ধর্মপুর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক টিএম আজহারুল ইসলাম এ ঘটনায় থানায় অভিযোগ দেন। অভিযোগ পেলেও ভিকটিমকে না পাওয়ায় পুলিশ মামলা বা আইনী কোন পদক্ষেপ নিতে পারেননি। পরে ভিকটিমকে পাওয়া গেলে পুলিশ সরব হয়ে উঠে। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, কয়েকদিন আগে ভারসাম্যহীন প্রতিবন্ধী নারীকে ধর্ষষের অভিযোগ পেলেও ভিকটিম না পাওয়ায় কোন ব্যবস্থা নিতে পারিনি। বুধবার (২ সেপ্টেম্বর) ভিকটিমকে পাওয়ার পর মামলাটি রেকর্ডভূক্ত করা হয়। এখন গুরুত্ব সহকারে তদন্তসহ অভিযুক্তকে খোঁজা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২৮ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০
১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন