Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

পায়রা বন্দরের নিরাপত্তায় কোস্ট গার্ডের বিশেষ মহড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৩ পিএম

বাংলাদেশ কোস্ট গার্ডের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে পায়রা বন্দরে কোস্ট গার্ডের বিশেষ মহড়া পরিচালনা করা হয়েছে। গতকাল শুরু হওয়া ওই মহড়া আজ শেষ শেষ হয়েছে। শুক্রবার কোস্ট গার্ড সদর দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মহড়া উদ্বোধন করেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক। এসময় পায়রা পোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল, এবং কোস্ট গার্ডের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ওই মহড়ায় পায়রা বন্দরে চলাচলরত জাহাজ সমুহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি গুরুত্তপূর্ণ স্থাপনা সমূহ যেমন তাপবিদ্যুৎ কেন্দ্র , সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্তপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্ট গার্ডের কার্যক্রম সমুহ প্রদর্শন করা হয় ।

এ মহড়ায় কোস্টগার্ড জাহাজ বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষা অংশগ্রহণ করে। বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান, জলদস্যুতা নির্মূল, অবৈধ মৎস আহরণ, বনজ সম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশু পাচার ইত্যাদি প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্ট গার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ