Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পবিত্র কুরআন অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:০৪ পিএম

সম্প্রতি সুইডেন ও ডেনমার্কে পবিত্র কুরআনের অবমাননা ও ফ্রান্সের ‘শার্লি হেবদোতে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র পুন:প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক যৌথ বিবৃতিতে বলেছেন, পবিত্র কুরআন ও মহানবী (সা.)কে অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সুইডেন ও ডেনমার্কে ইসলাম বিদ্বেষী উগ্রবাদীরা পবিত্র কুরআন অবমাননার মাধ্যমে বিশ্ব মুসলিকে আহত করেছে। পবিত্র কুরআন পুড়িয়ে বা অবমাননা করে আল্লাহর বাণীকে মিটিয়ে দেয়া যাবে না। মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কুরআন সংরক্ষিত আছে এবং থাবকে। বরং যারা কুরআনকে মিটিযে দিতে চায় তারাই ধ্বংস হয়ে যাবে। পবিত্র কুরআন অবমাননার সাথে জড়িত ডেনমার্ক ও সুইডেনের উগ্রডানপন্থীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যদিকে ফ্রান্সের বিবর্কিত রম্য পত্রিকা ‘শার্লি হেবদো’র চলতি সংখ্যায় পুনরায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে বিশ্বমুসলিমদের অন্তরে আঘাত করা হয়েছে। মুসলমানরা মহানবী (সা.)কে তাদের জীবনের চেয়েও ভালবাসে। সুতরাং মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননা বিশ‌্বমুসলিম কোনভাবেই বরদাশত করবে না। ফ্রান্সের বিবর্কিত রম্য পত্রিকা ‘শার্লি হেবদো’র বর্তমান সংখ্যা অবিলম্বে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় সুইডেন ও ডেনমার্কে পবিত্র কুরআনের অবমাননা ও ফ্রান্সের ‘শার্লি হেবদো’ তে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র পুন:প্রকাশের বিরুদ্ধে বাংলাদেশসহ মুসলিম বিশ^কে রাষ্ট্রীয়ভাবে সুইডেন, ডেনমার্ক ও ফ্রান্সের সরকারের কাছে প্রতিবাদলিপি প্রেরণের দাবি জানান। বিশ^ মুসলিমকে এসব ইসলাম বিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহŸান জাননা তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ