Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

কুরআন অবমাননাকারীদের প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে

মানববন্ধনে জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৭:১৭ পিএম

যারা কুরআনুল কারিমের অবমাননা করেছে এবং আল্লাহর রাসুলের ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে তাদেরকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বাংলাদেশে অবস্থিত তাদের দূতাবাস ঘেরাও করা হবে। পবিত্র কুরআন অবমাননাকারীরা ইসলাম ও বিশ্ব মানবতার দুশমন। ফ্রান্স, সুইডেন ও নরওয়েতে কুরআন অবমাননাকারীদের বিচারের দাবি এবং ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের প্রতিবাদে আজ শুক্রবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি প্রিন্সিপাল মাওলানা বেলায়েত হোসাইন ফিরোজীর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান খানের পরিচালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব শায়খুল হাদীস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, জমিয়তের সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম, ছাত্র জমিয়তে বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি তোফায়েল গাজালি ও ছাত্র জমিয়তে ঢাকা মহানগরীর সভাপতি নিজামুদ্দিন আল আদনান।
মাওলানা মহিউদ্দিন ইকরাম বলেন, যারা কুরআনুল কারিমের অবমাননা করেছে এবং আল্লাহর রাসুলের (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে তাদেরকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আমরা বাংলাদেশে অবস্থিত তাদের দূতাবাস ঘেরাও করতে বাধ্য হবো। নেতৃবৃন্দ আরো বলেন, মুসলিম উম্মাহ রাসুলুল্লাহ (সা.) কে নিজের প্রাণের চেয়েও অধিক ভালো বাসে। কয়েকদিন পর পর সুপরিকল্পিতভাবে তারা বিশ্বনবীকে অবমাননা করে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত দিয়ে যাচ্ছে। তাদের এহেন কার্যকলাপের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। নেতৃবৃন্দ আরো বলেন, ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণ করে মোদি সরকার সাম্প্রদায়িকতার উস্কানি দিয়েছে এর পরিণতি শুভ হবে না। আল্লাহর ঘর মসজিদের জায়গায় গায়ের জোরে মোদি রাম মন্দির নির্মাণ করেছে। কিন্তু মোদি তুমি জেনে রাখো, মুসলমানেরা তুরস্কের আয়া সোফিয়া মসজিদের মত বাবরি মসজিদও একদিন পুনরুদ্ধার হবে ইনশাআল্লাহ।



 

Show all comments
  • Abdullah ৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৮ পিএম says : 0
    মুসলিম উম্মাহ রাসুলুল্লাহ (সা.) কে নিজের প্রাণের চেয়েও অধিক ভালো বাসে। কয়েকদিন পর পর সুপরিকল্পিতভাবে তারা বিশ্বনবীকে অবমাননা করে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত দিয়ে যাচ্ছে। তাদের এহেন কার্যকলাপের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। ভারতের অযোধ্যায় বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণ করে মোদি সরকার সাম্প্রদায়িকতার উস্কানি দিয়েছে এর পরিণতি শুভ হবে না। আল্লাহর ঘর মসজিদের জায়গায় গায়ের জোরে মোদি রাম মন্দির নির্মাণ করেছে। কিন্তু মোদি তুমি জেনে রাখো, মুসলমানেরা তুরস্কের আয়া সোফিয়া মসজিদের মত বাবরি মসজিদও একদিন পুনরুদ্ধার হবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৩ পিএম says : 0
    According to the Qur'an those who insult Allah and His Prophet Mohamamed [SAW] their Punishment stated in the Qur'an: Surely the only punishment of (the ones) who war against Allah and His Messenger and (diligently) endeavor to do corruption in the earth, is that they should be (all) massacred or crucified, or that their hands and legs should be cut asunder alternately or that they should be exiled from the land. That is a disgrace for them in the present (life), (Literally: the lowly "life", i.e., the life of this world) and in the Hereafter they will have a tremendous torment. Sura Al-Maidah:Ayat: 5::33
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন