Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এক ইঞ্চি ভূমিও ছাড় দেয়া হবে না শত্রু কে : হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস সেখানকার সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনের মধ্যে জোরালো ঐক্য প্রতিষ্ঠার আহবান জানিয়েছে। বৃহস্পতিবার ফিলিস্তিনিদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা বিষয়ক এক অনলাইন বৈঠকে এ আহবান জানান হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া। তিনি বলেন আমেরিকা, “ইহুদিবাদী ইসরাইল এবং বিশ্বাসঘাতক আরব সরকারগুলো ফিলিস্তিনিদের লক্ষ্য করে যে পদক্ষেপ নিয়েছে তা মোকাবেলার জন্য ফিলিস্তিনের সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনের মধ্যকার মতভেদ ভুলে যেতে হবে।” লেবাননের রাজধানী বৈরুতে অবস্থিত ফিলিস্তিনি দূতাবাস থেকে ইসমাইল হানিয়া অনলাইন বৈঠকে যোগ দেন। তিনি বলেন, “আমরা আজ ঐক্যবদ্ধ হয়েছি এই কথা বলতে যে, ফিলিস্তিনি জাতি দেশে থাকুক আর বিদেশে থাকুক তারা ঐক্যবদ্ধ থাকবে।” অনলাইনে বৈঠকে যোগ দেন গাজাভিত্তিক আরেকটি প্রতিরোধকাম সংগঠন ইসলামি জিহাদ আন্দোলনের নেতা জিয়াদ আল-নাখালা এবং ফাতাহ আন্দোলনের কয়েকজন নেতা। ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তিনকে কেন্দ্র করে আমেরিকা, ইসরাইল এবং আরব নেতারা যে সমস্ত পদক্ষেপ নিচ্ছে তার একমাত্র লক্ষ্য হচ্ছে ইতিহাস বদলে দেয়া এবং ফিলিস্তিনের ভৌগলিক অবস্থানকে মুছে দেয়া। এ অবস্থায় ফিলিস্তিনিদের পক্ষ থেকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণম‚লক প্রতিরোধ গড়ে তোলা দরকার। তিনি সুস্পষ্টভাবে ঘোষণা দেন- ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনিদের শত্রু ই থাকবে এবং এক ইঞ্চি জমিও তাকে ছেড়ে দেয়া হবে না। টিআরটি, পার্সটুডে।



 

Show all comments
  • Md Mohit Hossain ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৬ এএম says : 0
    আল্লাহ সহায় হউক
    Total Reply(0) Reply
  • Md Shafiq ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৬ এএম says : 0
    দোওয়া করি হামাসের জন্য
    Total Reply(0) Reply
  • Fakhar Uddin ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৬ এএম says : 0
    দোয়া রহিল।
    Total Reply(0) Reply
  • Chowdhry Shaheb ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৭ এএম says : 0
    শুধু বক্তব্য দিতে থাকো
    Total Reply(0) Reply
  • Helal Ahmed ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৮ এএম says : 0
    InshaAllah
    Total Reply(0) Reply
  • গাজী ওসমান ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৮ এএম says : 0
    এজন্য মুসলমানদের ঐক্যবদ্ধ লড়াই দরকার।
    Total Reply(0) Reply
  • Jack Ali ৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:০২ পিএম says : 0
    We will never win against our enemy-- Because we are far away from Qur'an and Sunnah.. Unfortunately Palestinian/Kashmir muslim they do not follow Qur'an and Sunnah like any other so called muslim country around the world. From Medina our Beloved Prophet [SAW] started Jihad with few people and the time of 4 rightly guided Khaliph.. they used to rule half of the world.
    Total Reply(0) Reply
  • Hasan ৫ সেপ্টেম্বর, ২০২০, ১:০১ পিএম says : 0
    বদরের যুদ্ধে কত জন ছিল ? মাত্র ৩১৩ জন। এখন তোমরা কত জন? তোমরা কি ৩১৩ জন এর কম না বেশি। আর সংখ্যাটা বেশি হলে অন্য দেশের মুখের দিকে তাকায় থাক কেন? আসল কথা কি মুসলমান মৃত্যুকে ভুলে গেছে। ফিলিস্তিন কে আবার স্বাধীন করতে হলে আবার মৃত্যুকে ভালবাসতে হবে যেমনটা বদরের যুদ্ধের সাহাবারা ছিলেন। তাহলে ফলাফল আসবে ইনশাল্লাহ।
    Total Reply(0) Reply
  • মোঃ এরশাদুল ইসলাম ৫ সেপ্টেম্বর, ২০২০, ২:২৬ পিএম says : 0
    মীর জাফররা ছিল, আছে, থাকবে। কিন্তু বিশ্বজুড়ে কয়েকজন সাহসী সিপাহসালার এখন সময়ের দাবী। আল্লাহ তায়ালা কুদরতি সাহায্যের হাত বাড়িয়ে দিন। পরীক্ষার অবসান করুন আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ