Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

৫ জনকে অব্যাহতি ৪ জেএমবির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

হোশি কুনিও হত্যা মামলা
রংপুর জেলা সংবাদদাতা : রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় রংপুর মহানগর বিএনপি নেতা রাশেদ উন নবী খান বিপ্লবসহ গ্রেফতারকৃত পাঁচজনকে অব্যাহতি দিয়ে ৮ জেএমবি সদস্যের মধ্যে পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
রোববার দুপুরে রংপুরের কাউনিয়া আমলি আদালতের বিচারক আরিফুর রহমান এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পুলিশ দীর্ঘ প্রায় ৯ মাস তদন্ত শেষে গত ১০ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে।
হত্যাকা-ে নিষিদ্ধ ঘোষিত জেএমবির আট সদস্য জড়িত বলে চার্জশিটে উল্লেখ করেছেন তদন্তকারী কর্মকর্তা। তবে এ মামলায় গ্রেফতারকৃত ও কারাগারে আটক রংপুর মহানগর বিএনপির সদস্য রাশেদুন্নবী খান বিপ্লব, হোশি কুনিওর সহযোগী হুমায়ুন কবীর হীরাসহ পাঁচজন জড়িত নয় এবং তাদের অব্যাহতি দেয়ার জন্য তদন্তকারী কর্মকর্তা আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
চার্জশিটে জেএমবি সদস্য মাসুদ রানা, ইসাহাক আলী, আবু সাইদ ও লিটন মিয়াকে গ্রেফতার এবং জেএমবি সদস্য নজরুল ইসলাম, সাদ্দাম হোসেন, শাখাওয়াত হোসেন ও আহসান উল্লাহ আনসারীকে পলাতক দেখানো হয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল ১০টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে দুর্বৃত্তরা গুলি করে জাপানি নাগরিক হোসি কুনিওকে হত্যা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫ জনকে অব্যাহতি ৪ জেএমবির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ