Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘রাজনৈতিক উদ্দেশ্যে ভ্যাকসিন অনুমোদন দেবে না যুক্তরাষ্ট্র’-এমন বিশ্বাস ড. ফাউচির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪০ পিএম

‘রাজনৈতিক উদ্দেশ্যে ভ্যাকসিন অনুমোদন দেবে না যুক্তরাষ্ট্র’-এমনই বিশ্বাস ধারণ করেন হোয়াইট হাউজের করোনাভাইরাস উপদেষ্টা ড. আ্যান্টোনিও ফাউচি।
ফাউচি বলেছেন, তিনি আত্মবিশ্বাসী, কোনও ভাবেই এই স্পর্শকাতর বিষয়টিতে রাজনীতি মিশবে না। -সিএনএন, সিএনবিসি

ড. ফাউচি সিএনএনকে বলেন, ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনেন্ট্রেশন, এফডিএ ক্লিনিকাল ট্রায়ালের তথ্যের ভিত্তিতেই ভ্যাকসিন অনুমোদন দেবে। ফাউচি জানান, শুধু এফডিএ নয়, এসব তথ্য যাচাই করবে সেফটি মনিটরিং বোর্ড। এছাড়াও রোগীদের নিরাপত্তার ব্যাপারটি যাচাই করবে একটি স্বতন্ত্র বোর্ড। এই আ্যালার্জি বিশেষজ্ঞ বলেন, আমাদের এফডিএর প্রতি বিশ্বাস রাখতে হবে। ২৭ আগস্ট পাঠানো এক চিঠিতে অক্টোবরের শেষ নাগাদ করোনার ভ্যাকসিন প্রদানের জন্য রাজ্য গভর্নরদের প্রস্তুত থাকতে বলেছে এফডিএ। এর মাত্র কয়েকদিন পর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।

বিশেষজ্ঞদের অনেকের ধারণা নির্বাচনে প্রভাব বিস্তারের জন্য তড়িঘড়ি করে ভ্যাকসিন অনুমোদন দেয়া হতে পারে। ড. ফাউচির আগে যুক্তরাষ্ট্রের হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিস পরিচালক অ্যালেক্স অ্যাজার বলেন, নির্বাচনের সঙ্গে এর কোনও সম্পর্কই নেই। আসল কথা আমাদের নিরাপদে সরবরাহকরতে হবে। আমরা চাই, মার্কিন নাগরিকরা যেন নিরাপদ ভ্যাকসিন দ্রুততম সময়ের মধ্যেই পেয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ