Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অপেক্ষা বাড়ছে রোনালদোর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আর এক গোল পেলেই ঢুকে যাবেন ইতিহাসে। তবে দ্বিতীয় ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির জন্য অপেক্ষা বাড়তে পারে ক্রিস্টিয়ানো রোনালদোর। পায়ে সংক্রমণ হওয়ায় উয়েফা নেশন্স লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে পর্তুগিজ তারকার খেলা নিয়ে অনিশ্চয়তা জেগেছে।
পর্তুগালের পোর্তোয় এস্তাদিও দো দ্রাগাওয়ে বাংলাদেশ সময় আজ রাত পৌনে একটায় মুখোমুখি হবে পর্তুগাল ও ক্রেয়োশিয়া। শিরোপা ধরে রাখার মিশন শুরুর ম্যাচের আগে বৃহস্পতিবার দলীয় অনুশীলনেও ছিলেন না পর্তুগাল অধিনায়ক। এক বিবৃতিতে গতপরশু এই ম্যাচে রোনালদোর খেলা নিয়ে শঙ্কার বিষয়টি জানায় পর্তুগাল ফুটবল ফেডারেশন। ডান পায়ের পাতায় সংক্রমণে ভুগছেন সিআর সেভেন। এজন্য নিতে হচ্ছে অ্যান্টিবায়োটিক। এই অবস্থায় তার খেলা তাই কঠিন। বাঁচা-মরার লড়াই না হওয়ায় রোনালদোকে নিয়ে কোন ঝুঁকিও নিতে চায় না দল।
জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৯৯ গোল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা। বর্তমানে জুভেন্টাসে খেলা এই ফরোয়ার্ডের চেয়ে আন্তর্জাতিক ফুটবলে বেশি গোল করেছেন কেবল ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই, ১০৯টি। ফিটনেস আর ফর্ম বিচারে দেশের হয়ে ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ড করারও সুযোগ আছে রোনালদোর সামনে।
করোনাভাইরাসের কারণে ফুটবল স্থবির হয়ে যাওয়ায় জাতীয় দলের হয়ে চলতি বছর আর কোনো ম্যাচই খেলার সুযোগই পাননি ৩৫ বছর বয়সী রোনালদো। ২০১৮ বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে বছরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে যাচ্ছে পর্তুগাল। শেষ পর্যন্ত এই ম্যাচে খেলতে না পারলেও আগামী মঙ্গলবার সুইডেনের বিপক্ষে মাঠে নামতে পারেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। পরের মাসে স্পেন ও ফ্রান্সের বিপক্ষেও খেলা আছে পর্তুগিজদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৯ ডিসেম্বর, ২০২০
২৮ ডিসেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন