Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএনও’র ওপর হামলায় জড়িত কাউকে ছাড় নয়

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনায় যেই জড়িত থাকুক না কেন তাকে ছাড় দেয়া হবে না। আইনশৃঙ্খলা বাহিনী সেভাবেই কাজ করছে। গতকাল শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি আরো বলেন, ঘটনার পরপরই পুলিশ, র‌্যাব, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নেমেছে। তদন্তের অংশ হিসেবে ইউএনও’র বাসার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। কী কারণে তার ওপর হামলা হয়েছে তা এখনো জানা যায়নি। তবে ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। যারা এ কাজ করেছে তারা যে দলের বা গোষ্ঠীর কিংবা যতো প্রভাবশালীই হোক না কেন কোনো ছাড় দেয়া হবে না। তাদের আইনের মুখোমুখি হতে হবে।

ওয়াহিদা খানম প্রজাতন্ত্রের কর্মকর্তা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন ইউএনওরা। কিন্তু তার ওপরে এ ধরনের হামলা জঘন্যই যয়, বর্বরোচিত। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ কারণে সরকার প্রথম থেকেই বিষয়টি গুরুত্বসহকারে দেখছে। তার চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রী পর্যন্ত খোঁজখবর নিচ্ছেন। একই সঙ্গে তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন সেজন্য সরকারের পক্ষ থেকে চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হচ্ছে। তার উন্নত চিকিৎসা দিতে যা যা করণীয় চিকিৎসকদের পরামর্শে তা করা হবে। উল্লেখ্য, গত বুধবার ২ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে ঘোড়াঘাট উপজেলার সরকারি বাংলোতে হামলার শিকার হন ওয়াহিদা খানম। এ সময় তার বাবা ছুটে গিয়ে মেয়েকে বাঁনোর চেষ্টা করলে দুর্বৃত্তরা তাকেও কুপিয়ে জখম করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ