Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

না.গঞ্জে মসজিদে এসি বিস্ফোরণ আহত ৩৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বাইতুস সালাত জামে মসজিদের এসি বিস্ফোরিত হয়েছে। এতে ৩৭ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। আহতদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।
গতকাল শুক্রবার এশার নামাজ শেষে পৌনে ৯টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। জানা যায়, মসজিদের এসি বিস্ফোরণে মুহূর্তের মধ্যে ভেতরে থাকা ৩০ থেকে ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কার আগে কে বের হবেন তা নিয়ে হুড়োহুড়ি শুরু হয়ে যায়।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম দ্রুত মসজিদে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। বিস্ফোরণের পর পরই ভেতরে যারা ছিলেন তারা আহত অবস্থায় হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন। তাদের অনেকেই দগ্ধ ও আহত হন। গতকাল রাতে এই রিপোর্ট লেখার সময় মসজিদের সামনে লোকজনের ভিড় ছিল। তাছাড়া পুলিশ চারদিক থেকে মসজিদ ঘিরে রাখে এবং ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছিলেন। তারা বিস্ফোরণে দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পৌঁছে দেয়।



 

Show all comments
  • Rabiul Hoque ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০০ এএম says : 0
    এটা বিস্ফোরণ না পরিকল্পিত বিস্ফোরণ তা আগামী ৩৬ ঘন্টার মধ্যে খুঁজে বের করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোরালো ভাবে দাবি জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • MMfardin Ishara Hemal ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০১ এএম says : 0
    যারা বলছেন ৬টা এসি কিভাবে ফাটে,, তাদের উদ্দেশ্যে
    Total Reply(0) Reply
  • Muhammad Jayed Hossain ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০১ এএম says : 0
    আগুনে পোড়ার কষ্ট বলে বোঝানো অসম্ভব। . নারায়নগঞ্জে একটি মসজিদে ইশার নামাজের সময় এসি বিস্ফারিত হয়ে মুসল্লিরা অগ্নিদগ্ধ হয়েছেন। আল্লাহ্ তাঁদেরকে এবং তাঁদের পরিবারকে উত্তমভাবে সবর করার তাওফিক দান করুন। আল্লাহ্ তাঁদের কষ্ট লাঘব করুন, দ্রুত সুস্থতা দান করুন। আমিন। . সবাই অন্তত তাঁদের জন্য আন্তরিকভাবে দু‘আ করুন। আর স্থানীয়রা খোঁজ নিন ভিক্টোরিয়া হাসপাতালে; রক্ত প্রয়োজন হতে পারে। আল্লাহর মেহমানদের জন্য এতটুকু ত্যাগ স্বীকার করুন। সবকিছুর বিনিময় আল্লাহ দেবেন।
    Total Reply(0) Reply
  • খল নায়ক ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০১ এএম says : 0
    এসি বিস্ফোরণ নাকি ইসলাম বিরোধীদের বোমা বিস্ফোরণ,,,,,?
    Total Reply(0) Reply
  • Jamal Uddin ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    এসি বিস্ফোরণ হলে এত লোক আহত হওয়ার কারন দেখিনা। কারণ এসি কমপেসার থাকে বাহিরে। বিতরে শুধু ঠান্ডা বাতাস দেওয়ার জন্য ছোট একটা মটর ও একটা ফেন থাকে। অন্য কোনো কারণ থাকতে পারে।
    Total Reply(0) Reply
  • Ahmed Saleh ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    দেশে নামে বেনামে এছি বাজারে আসছে এর মান কি কেহ যাছাই বাছাই না করে কিনলে এমমন গঠনা আর কত গঠবে এখন থেকে সচেতন৷ হন আর এছি কুন্পনির উপর কেইছ করা হক।
    Total Reply(0) Reply
  • Muhammad Murad Islam ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন মহান আল্লাহ সোবহানাল্লাহু তায়ালার নিকট ফরিয়াদ করি হে আল্লাহ তাদের সবাই কে দ্রুত সুস্থ্যতা দান করুন আমিন।
    Total Reply(0) Reply
  • Md Bulu Mia ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    ছয়টি এসি এক সাথে কিভাবে বাসটিক হলো তদন্ত করে দেখা উচিত
    Total Reply(0) Reply
  • Md Monir Bhuiyan ৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৩ এএম says : 0
    এসি বিস্ফোরণ হয় এমন কথা আগে কখনও শুনিনি। ভাল করে ইনভেস্টিগেশন করা উচিত। আল্লাহ তাআলা আহত ভাইদের উত্তম প্রতিদান দান করুক। আ মি ন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসি


আরও
আরও পড়ুন