Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ‘মেইল ভোট’ কার্যক্রম শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫২ এএম

যুক্তরাষ্ট্রে নির্বাচনের দিন এগিয়ে আসছে। আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে প্রেসিডেন্ট নির্বাচন। তবে গতকাল শুক্রবার (৪ সেপ্টেম্বর) থেকে প্রেসিডেন্ট নির্বাচনের মেইল ভোট কার্যক্রম শুরু হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা থেকে এই মেইল ভোটের কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, নর্থ ক্যারোলিনায় মেইল ভোটের জন্য ৬০ লাখের বেশি ব্যালট পাঠানো হয়েছে। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে এক চতুর্থাংশ ভোট পড়েছিল মেইলে। তবে এবার করোনা ভাইরাসের কারণে ধারণা করা হচ্ছে গত বারের চেয়ে মেইলে ভোটাররা বেশি ভোট দেবেন।
তবে এবার ইমেইলের মাধ্যমে ভোট হওয়া নিয়ে শঙ্কা বাড়ছে। মেইলের মাধ্যমে ভোট গ্রহণ হলে সময় মত মেইল পৌঁছাবে না বলে জানিয়েছে দ্যা ইউএস পোস্টাল সার্ভিস। গত মাসে দেশজুড়ে অঙ্গ রাজ্যগুলিকে চিঠিতে সংস্থাটি বলেছিল, নির্দিষ্ট কিছু সময়ে পোস্ট সার্ভিস সরবরাহ সম্ভব না। এবার করোনার জন্য রেকর্ড সংখ্যক মানুষ মেইলে ভোট দেবে বলে আশা করা হচ্ছে।
ট্রাম্পের মতে, মেল-ইন ব্যালট ভোট জালিয়াতির দিকে পরিচালিত করবে এবং এতে করে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট জো বাইডেন উৎসাহিত হবে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ