Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদে বিস্ফোরণ: দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ পিএম | আপডেট : ১২:০১ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জের তল্লা চামার বাড়ি বাইতুল সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, বিস্ফোরণে এ পর্যন্ত ১১ জন মারা গেছেন। ৩৭ জন রোগী এসেছিল। বাকি যারা ভর্তি আছেন তাদের অবস্থা শঙ্কামুক্ত নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি আমাদেরকে দগ্ধদের চিকিৎসার সব ব্যবস্থা করতে বলছেন। সর্বোচ্চ চিকিৎসা দেয়ার চেষ্টা চলছে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আজ সকাল ৯টা পর্যন্ত মসজিদের মুয়াজ্জিন ও এক শিশুসহ দগ্ধ ১১ জনের মৃত্যু হয়েছে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৫ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৭ পিএম says : 0
    মসজিদের বিতরে নামাজরত অবস্থায় মসল্লিদের আগুনে দগ্ধ মৃত্যুতে গভীর সহানুভূতি শোকাহত বিশ্ব মানবতার মা মাননীয় প্রধান মন্ত্রী। ৪২জন দগ্ধদের ঘরে নামাজরত অবস্থায় মৃত্যু বরণকারীদের আল্লাহ্ আপনি শহীদের পবিত্রতা মর্যাদাবান স্থান দান করুন। আমিন। মৃত্যু বরণকারীদের মাঝেই আরও হ্নদয় বিদারক ঘটনা এক পরিবারের তিন ভাই দগ্ধ। দুইজন শহীদের কাতারে চলে গেছেন। ছোট্ট মাদ্রাসা পড়ুয়া ছেলে টি এখন জীবন মৃত্যুর মাঝখানে ঐ শহীদের পরিবার তার পিতা মাননীয় প্রধান মন্ত্রী সাহায্য সহযোগিতা প্রার্থী। ভয়ংকর ট্রাজেডি ভয়াবহ বিপদ আল্লাহর ঘরের বিতর বুঝবার জানবার কিছুই জ্ঞান নেই। আল্লাহ্ জানেন। ঐ মসজিদের নিছে গ‍্যাসের লাইন টাইসের ফাকে ফাকে প্রবেশ করছে মুসল্লিদের নাকে গ‍্যাসের গন্ধ লাগার কথা? দায়ী কারা? এই অবহেলার দায়িত্বজ্ঞানহীন কাজের দায়ী কারা?????। সারা বাংলাদেশের এসি ওয়ালা মসজিদের ইলেকট্রনিক লাইনের নতিপত্র সরকারের নির্দেশ মোতাবেক কতৃপক্ষের নিকট জমা দেওয়ার নির্দেশ। আর সারাদেশে কেন এসি বিস্ফোরণ হচ্ছে তার জন্যে প্রয়োজন ব‍্যবস্থা জরুরী তদন্ত করার যতাযত কতৃপক্ষ নির্দেশ প্রধান করুন। আরব ইসরায়েলের মত ঘটনা যাতে আর না ঘটে কঠোর কঠিন নির্দেশনা প্রধান করুন। আল্লাহর দরবারে আপনার শারীরিক সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ