Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসা‡র বাসভবনে আনসার মোতায়েন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৮ পিএম

নীলফামারীর সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) বাসভবনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার বিকেল থেকে তারা দায়িত্ব পালন শুরু করছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা অফিস।
সূত্রটি জানান, প্রত্যেক উপজেলার ইউএনওদের নিরাপত্তার স্বার্থে ১০ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশনায় ইতোমধ্যে চার জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। আপাতত ইউএনও’র কার্যালয় এবং তাদের বাসভবনে সদস্যরা দায়িত্ব পালন করবেন।
আগামী রবিবার থেকে অস্ত্র-গুলির নিরাপত্তা পূর্বক হেডকোয়ার্টার এবং ইউএনওদের সঙ্গে আলোচনা করে একজন পিসি, একজন এপিসি ও আট জন আনসারসহ মোট ১০ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে।
এ বিষয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ জানান, দুপুর থেকে চার জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। তাদের দায়িত্ব পালনে তার বাসভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে।
উল্লেখ্য, গত বুধবার (০২ সেপ্টেম্বর) রাতে সরকারি বাসভবনের ভেনটিলেটর ভেঙ্গে বাসায় ঢুকে ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনও’র মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। এ কারণে দেশের সব ইউএনওদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আনসার মোতায়েন
আরও পড়ুন