Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

‘যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস কোণঠাসা’, ট্রাম্পের এমন বক্তব্যের অর্থ জানা নেই ড. ফাউচির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ৭:০৭ পিএম

‘যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস কোণঠাসা’, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন বক্তব্যের অর্থ জানা নেই যুক্তরাষ্ট্রের শীর্ষ অ্যালার্জি ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. ফাউচির । তিনি বলেছেন, মার্কিন প্রেসিডেন্টের বক্তব্যের ব্যাপারে তিনি একেবারেই অনিশ্চিত। -সিএনএন
ফাউচি বলেন, শুধুমাত্র ডোনাল্ড ট্রাম্পই বলতে পারেন, তিনি কি বোঝাতে চেয়েছেন। বেশ কিছু রাজ্যে কোভিড রোগীর সংখ্যা কমার ভিত্তিতে বলা যায়, তারা বেশ ভালো করছে। কিন্তু এর মানে এই নয় যে, করোনাভাইরাস বিতারিত হয়ে গেলো। যতদিন সারা পৃথিবীকে ভ্যাকসিনের আওতায় আনা না যাবে এই কথাটা বলার জোও নেই। করোনাভাইরাস আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় এখনও বৈশ্বিক তালিকার শীর্ষেই আছে যুক্তরাষ্ট্র।

তবুও সব ডাটাকে পাশ কাটিয়ে শুক্রবার ট্রাম্প কোণঠাসা করে ফেলার দাবি করেন। ড. ফাউচি এর জবাবেই এই কথা বললেন। এদিকে সন্দেহ করা হচ্ছে, জোর করে হলেও মার্কিন নির্বাচনের আগে কোভিড ভ্যাকসিন অনুমোদন দিয়ে দিতে পারে যুক্তরাষ্ট্র। ড. ফাউচি এই ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ