Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মুস্তাফিজকে বিসিবির ‘না’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দুই ফ্রাঞ্চাইজি থেকে মুস্তাফিজুর রহমানকে চেয়ে প্রস্তাব এসেছিল। কিন্তু সামনে জাতীয় দলের শ্রীলঙ্কা সফর থাকায় এই বাঁহাতি পেসারকে ছাড়পত্র দিতে রাজী হয়নি বিসিবি।
আইপিএলের দল কোলকাতা নাইট রাইডার্স আর মুম্বাই ইন্ডিয়ান্স চেয়েছিল মোস্তাফিজকে। চোট ও ব্যক্তিগত কারণে এই দুই দল দুজন গুরুত্বপূর্ণ পেসারকে হারিয়েছে। তাদের বদলি হিসেবে পছন্দে শীর্ষে ছিলেন মুস্তাফিজ। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে জানালেন, জাতীয় দলের ব্যস্ততার কারণেই দলগুলোকে না করে দিয়েছেন তারা, ‘সামনে আমাদের গুরুত্বপূর্ণ খেলা আছে। সে আমাদের গুরুত্বপূর্ণ সদস্য। এই কারণেই এনওসি দেওয়া হয়নি।’
চলতি মাসের শেষ দিকে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ দল। অক্টোবরের শেষ সপ্তাহে শুরু হবে টেস্ট সিরিজ। লাল বলের চুক্তিতে না থাকলেও করোনাভাইরাসের কারণে বড় একটি স্কোয়াড দলের সঙ্গে রাখতে হবে বাংলাদেশকে।
এই পর্যন্ত তিন মৌসুম আইপিএল খেলেছেন মুস্তাফিজ। আন্তর্জাতিক ক্রিকেটে হইচই ফেলে আবির্ভাবের পর ২০১৬ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে গিয়ে মাত করেন তিনি। দলের শিরোপা জেতায় ১৭ উইকেট নিয়ে হন আসরের সেরা উদীয়মান ক্রিকেটার। পরের মৌসুমে মুম্বাইর হয়ে খেলে উইকেট নেওয়া হয়নি তার। ২০১৮ সালে সর্বশেষ মুম্বাইর হয়েই খেলেছিলেন তিনি। ৭ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন, বোলিংয়ে তেমন ধার না থাকায় তাকে পরে বসিয়ে রেখেছিল দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন