Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আক্রান্ত অ্যাটর্নি জেনারেল সিএমএইচে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে বর্তমানে তিনি এখন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, করোনা আক্রান্ত হয়ে সিএমএইচে চিকিৎসাধীন অ্যাটর্নি জেনারেলের শারীরিক অবস্থা এখন স্বাভাবিক। সেখানকার চিকিৎসকরা সার্বক্ষণিক তার চিকিৎসায় নিয়োজিত আছেন।
উল্লেখ্য, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি মাহবুবে আলম আওয়ামী লীগ সরকার গঠনের পর অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ লাভ করেন। প্রায় এক যুগ ধরে তিনি এ পদে দায়িত্ব পালন করছেন। দেশের অ্যাটর্নি সার্ভিসের ইতিহাসে তিনি সবচেয়ে বেশি সময় ধরে এ পদে রয়েছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনে তিনি মুন্সিগঞ্জ থেকে এমপি পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। পরে ওই আসনে মনোনয়ন লাভ করেন সাগুফতা ইয়াসমিন এমিলি।
এদিকে, গত ৩ সেপ্টেম্বর বিকেলে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে যান সিনিয়র অ্যাডভোকেট এসএম মুনীর। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের নেতৃত্বে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলদ্বয় (মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির), ডেপুটি অ্যাটর্নি জেনারেল, সহকারী অ্যাটর্নি জেনারেলসহ শতাধিক আইনজীবী নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন, ড. বশির উল্লাহ, গিয়াস উদ্দিন আহমেদ, আসাদুজ্জামান মনির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাটর্নি-জেনারেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ