Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নেছারাবাদে সন্ধ্যা নদীর ভাঙন রোধের দাবি

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সন্ধ্যানদীর পশ্চিমপাড়ের উত্তর কৌরিখাড়া গ্রামের বসত বাড়ি, ভিটা রক্ষার্থে নদীভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল উত্তর কৌরিখাড়া প্লাসঘাট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে ক্ষতিগ্রস্ত নানা শ্রেণি পেশার মানুষ এতে অংশ নেন। এ সময় বক্তব্য রাখেন স্থানীয় সাংবাদিকসহ জনপ্রতিনিধিরা। প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে ভাঙন রক্ষার্থে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) মো. জাহিদ ফারুক নেছারাবাদের সন্ধ্যা নদী পরিদর্শনে এসেছিলেন। সে সময়ে তিনি বলেছিলেন, সন্ধ্যা বিশাল একটি নদী। এত বড় নদীর দু’পাড় এক সাথে রক্ষা করা সম্ভব নয়। নদীর যে সমস্ত এলাকায় বাজার-স্কুল রয়েছে ভাঙনরোধে সে এলাকায় দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
সরেজমিন ঘুরে জানা গেছে, সন্ধ্যানদীর অব্যাহত ভাঙনে ইতোমধ্যে ওই গ্রামের সিংহভাগ এলাকার শত শত পরিবার গৃহহীন হয়েছে। নদীতে বিলীন হয়েছে হাজার হাজার একর ফসলি জমি। এলাকাবাসী নিজস্ব উদ্যোগে পাইলিং দিয়ে ভাঙন রোধের চেষ্টা করলেও তা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। অব্যাহত ভাঙনে ইন্দুরহাট, মিয়ারহাট বন্দর ও জেলার একমাত্র বিসিক শিল্পনগরী কৌরিখাড়া, ডাকঘর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হুমকির মুখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ধ্যা-নদী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ