Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তক্ষকসহ পাচারকারী আটক

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটার একটি আবাসিক হোটেল থেকে বিরল প্রজাতির তক্ষকসহ পাচারকারী কবির হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে মহিপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আবাসিক হোটেল পাঁচতারা থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছে থাকা একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত কবির হোসেন ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার কালন্ডি গ্রামের আমজেদ আকনের ছেলে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃত কবির হোসেন দীর্ঘদিন ধরে বন্যপ্রাণি পাচারের সাথে জড়িত। কুয়াকাটার একটি সংঘবদ্ধ চক্রের কাছে এটি বিক্রির জন্য নিয়ে এসে পাঁচতারা হোটেলে অবস্থান নেয়। পুলিশ রাতেই অভিযান চালিয়ে তক্ষকসহ তাকে গ্রেফতার করে। তবে উদ্ধার করা তক্ষকটির কত টাকা দাম বা কোথায় পাচার করার চেষ্টা চলছিলো বিষয়টি তদন্ত চলছে বলে তিনি জানান।
তিনি আরও জানান, গতকাল দুপুরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে উদ্ধার করা তক্ষকটি বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় মহিপুর থানায় কবির হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাত ৫ জনের নামে বন্যপ্রাণি সংরক্ষণ ও নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাচারকারী-আটক

৬ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ