Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা আ.লীগের কমিটিতে বাদ ‘ত্যাগীরা’

জেলা আ.লীগ নেতাদের ক্ষোভ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

দাউদকান্দি উপজেলার প্রবীণ আ.লীগের অনেক নেত্রীবৃন্ধ কুমিল্লা উত্তর জেলা আ.লীগের প্রস্তাবিত কমিটিতে না রাখায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। জানা যায়, কুমিল্লা উত্তর জেলা আ.লীগের প্রস্তাবিত নতুন কমিটিতে ত্যাগী কর্মীদের মূল্যায়ন না করে স্বাধীনতা বিরোধী ও বঙ্গবন্ধুর খুনি কর্নেল (অব.) খন্দকার আবদুর রশীদের ফ্রিডম পার্টির কর্মীরা স্থান পেয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দলীয় সূত্র বলেছে, খসড়া কমিটিতে ত্যাগী নেতাদের নাম বাদ দিয়ে হাইব্রিডদের প্রাধান্য দেয়ায় ক্ষোভ তৈরি হয়েছে দলের তৃণমূল নেতাকর্মীদের মাঝে।
পুরনো কমিটির সহ-সভাপতি মোহাম্মদ শাজাহান বলেন, ৭৫-পরবর্তী সময়ে খন্দকার মোশতাকের জীবদ্দশায় ঝুঁকি নিয়ে বৃহত্তর দাউদকান্দি আ.লীগকে পুনর্গঠন করেছি। আজ আমাদের নাম বাদ দিয়ে বঙ্গবন্ধুর হত্যাকারী কর্নেল রশীদের ফ্রিডম পার্টির নেতাকর্মী এবং রাজাকারপুত্রদের নাম প্রস্তাবিত কমিটি কেন্দ্রে পাঠিয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানতে পারি। চান্দিনা থানা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক বিদায়ী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আলম অভিযোগ করে বলেন, এ কমিটিতে আমাদের মতো ত্যাগী নেতাদের রাখা না হলে বঙ্গবন্ধুর হত্যাকারী কর্নেল (অব.) খন্দকার আবদুর রশীদের ফ্রিডম পার্টির কো-অর্ডিনেটর কাজী জাহাঙ্গীর আলমের ছেলে গোলাম দস্তগীর, ফ্রিডম পার্টির অন্যতম নেতা মোসলেম উদ্দীন এবং মাধাইয়ার ১৯৭১-এর রাজাকার আবদুল খালক আড়তদারের ছেলে মুজিবুর রহমানকে নেয়া হয়েছে বলে গোপন সূত্রে জানতে পেরেছি। জেলা আ.লীগের সভাপতি মোহাম্মদ রুহুল আমিন বলেন, আমরা প্রস্তাবিত কমিটি কেন্দ্রে পাঠিয়েছি। হাইকমান্ড যাচাই-বাছাই করেই অনুমোদন দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা-আ.লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ