Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী পালিত

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ করা হয়।
এ উপলক্ষে গতকাল দুপুর ১২টায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রয়াত মন্ত্রীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন সাইফুর রহমানের পুত্র জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমানসহ পরিবারের সদস্যরা। পৃথকভাবে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, মৌলভীবাজার জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা কবরে পুষ্পমাল্য অর্পণ করেন।
পরে মৌলভীবাজার জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জিকে গউছ, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মিজান, জেলা যুবদল সভাপতি জাকির হোসেন উজ্বল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিন বক্স, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দ তৌফিক আহমদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী, জেলা ছাত্রদল সভাপতি মো. রুবেল মিয়া, সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান প্রমুখ।
এরপর সিলেট বন্দর জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমদ মিলাদ ও দোয়া পরিচালনা করেন। এদিকে বাদ যোহর ও বাদ আসর জেলার বিভিন্ন উপজেলার মসজিদগুলোতে বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মরহুমের রুহের মাগফেরাত কামনায় মিলাদ, দোয়া ও শিরনী বিতরণ করা হয়। এম সাইফুর রহমান জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২টি বাজেট পেশ করেছেন। তিনি ভ্যাটের প্রবর্তক ছিলেন। এছাড়া তিনি বাণিজ্যমন্ত্রীরও দায়িত্ব পালন করেছেন। উল্লেখ্য, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর এম সাইফুর রহমান মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়ীয়া জেলার খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইফুর-রহমান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ