Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বকেয়া বেতনের দাবিতে নগরীর বাকলিয়ায় গতকাল শনিবার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার কয়েকশ শ্রমিক। প্রায় এক ঘণ্টা অবরোধের ফলে বহদ্দারহাট থেকে কর্ণফুলী সেতু পর্যন্ত সড়কসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের মধ্যস্থতায় উভয়পক্ষের বৈঠকে সমঝোতা হলে শ্রমিকরা কাজে যোগ দেন।
বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন বলেন, চাক্তাই তুলাতলীর নীড অ্যাপারেলস কারখানার শ্রমিকেরা বেতনের দাবিতে রাস্তায় নামে। পুলিশের উপস্থিতিতে শ্রমিক প্রতিনিধি ও মালিকপক্ষের মধ্যে সমঝোতা হয়েছে। জুলাই মাসের বেতন ১০ সেপ্টেম্বর এবং আগস্ট মাসের বেতন চলতি মাসের ২০ তারিখ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। শ্রমিকেরা এ সিদ্ধান্ত মেনে কাজে যোগ দেন।
ব্যবসায়ী আব্দুল হান্নানের মালিকানাধীন ওই পোশাক কারখানায় গত দুইবছর ধরে অনিয়মিত বেতন পরিশোধ করা হচ্ছে। এ নিয়ে প্রায় প্রতিমাসেই শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নামেন। কারখানাটিতে প্রায় ৮০০ শ্রমিক কাজ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন