Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় প্রধান শিক্ষক বরখাস্ত

দুর্নীতি-অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় অবস্থিত টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুলের প্রধান শিক্ষক আব্দুল লতিফকে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ। এছাড়া প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাসুদ রানা ওই শিক্ষকের বিরুদ্ধে আশুলিয়া থানায় একাধিক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
অভিযোগ থেকে জানা যায়, টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ও প্রিন্সিপাল আব্দুল লতিফ প্রতিষ্ঠানের কয়েক লাখ টাকা আত্মসাৎ, শিক্ষক ও কর্মচারীদের করোনাকালীন প্রনোদনার টাকা আত্মসাৎ, শিক্ষার্থীদের জেএসসি পরীক্ষায় রেজিস্ট্রেশন না করা এবং বিভিন্ন স্বাক্ষর জালিয়াতির অভিযোগ পাওয়ায় তাকে বরখাস্ত করেন কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাসুদ রানা জানান, ওই শিক্ষককে বরখাস্তের পর আশুলিয়া থানায় বিভিন্ন বিষয়ে একাধিক জিডিও করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসারও বিষয়টি তদন্ত করে তার বিরুদ্ধে রিপোর্ট দিয়েছেন। এছাড়া বিভিন্ন অনিয়মের অভিযোগে নথিপত্র সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজের বরখাস্তকৃত প্রধান শিক্ষক আব্দুল লতিফের সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান-শিক্ষক-বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ