Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলকে স্বীকৃতি দাও সন্ত্রাসীর খাতা থেকে নাম কাটাও: সুদানকে পম্পেও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৪ এএম | আপডেট : ৯:৪৭ এএম, ৬ সেপ্টেম্বর, ২০২০

মার্কিন সরকার সুদানকে এই প্রস্তাব দিয়েছে যে, দেশটি ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দিলে সুদানের নাম সন্ত্রাসবাদে সমর্থনের দেশগুলোর তালিকা থেকে বাদ দেয়া হবে।

সুদানের পররাষ্ট্রমন্ত্রী উমর কামারুদ্দিন আমেরিকার এই ন্যাক্কারজনক প্রস্তাবের খবর ফাঁস করে দিয়েছেন। তিনি আরবি দৈনিক আত-তিয়ারকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সম্প্রতি খার্তুম সফরে গিয়ে সুদান সরকারকে এই প্রস্তাব দিয়েছেন।

তিনি জানান, পম্পেও সুদান সরকারকে বলেছেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদে সুদানের কথিত সমর্থনের কারণে দেশটির যে নাম আমেরিকার সন্ত্রাসবাদের কালো তালিকায় রয়েছে তা কাটাতে হলে ইসরাইলকে স্বীকৃতি দিতে হবে। পম্পেও এই দু’টি বিষয়কে পরস্পরের সঙ্গে সম্পর্কযুক্ত বলে মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের স্বাভাবিক কূটনৈতিক সম্পর্ক স্থাপন করিয়ে দিতে সক্ষম হন। ট্রাম্প প্রশাসন এখন আরো বেশি আরব দেশকে একই কাজে উদ্বুদ্ধ করার জন্য নানারকম ফন্দি ও কৌশলের আশ্রয় নিচ্ছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • habib ৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:২০ এএম says : 0
    Now is clear that no muslim is terrorist. America and Israel is a terrorist country in the world.
    Total Reply(0) Reply
  • সাইফ ৬ সেপ্টেম্বর, ২০২০, ১০:০১ এএম says : 0
    ভয় পাবার কিছুই নেই খুব সহসা সৌদি আরব সহ বাকি দেশগুলোও শিকৃতি দেবে। যেমন শুরুতে বড় গলায় সৌদি বাহরাইন বলেছিল শিকৃতিও দেবেনা কাশ শিমাও দেবেনা আসলে সবই দিয়েছে। মাঝ পথে বাংলাদেশ ও পাকিস্থানের মত দেশগুলোই এই বিষয় নিয়ে খুব সহসা বিপদে পড়বে। কেননা এরাও যদি শিকৃতি না দেয় তবে দেখার বিষয় হবে মধ্য প্রাচ্যে এই সব দেশের শ্রমিক বা ব্যবসায়ী আর কতদিন থাকতে পারবে। আল্লাহ আমাদের দেশকে রক্ষা করুন।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:৫৪ পিএম says : 0
    ইসরাইল ইহুদীদের জন্যে মধ্যে প্র‍্যর্চের অশান্তির মুল কারণ। ইহুদী কাফেরের অশান্তির আন্তর্জাতিক শয়তানের বড়ভাই আমেরিকা। সমস্ত ইহুদি কাফের মুনাফেক একত্র হয়েছে। আমেরিকার চাপে পড়ে ইসরাইল কে সিকৃতি দিতেই হবে। মধ্যপ্রাচ্যের আরবের শাসকদের মানতে বাদ‍্য করা হচ্ছে। আফগানিস্তান ইরাক ফিলিস্তিন লিবিয়া ইয়ামেন সহ উপ সাগরিয় এলাকায় লক্ষ লক্ষ মুসলমান নারী শিশু বৃদ্ধার রক্তে রক্তাক্ত। ইসলামের পবিত্র স্থান বায়তুল মোকাদ্দেসে ইসরাইলী বর্বরতা জবরদস্তি দখল দুইশত কোটি মুসলিম অসহনীয় অসহায়। তীব্র প্রতিবাদমুখর ফিলিস্তিনের মানুষ প্রতিদিন ইসরাইলী জঘন্যতম নিষ্ঠুর বর্বরতার স্বীকার হচ্ছে। এত অত‍্যাচার জঘন্যতম হত‍্যার পর হত‍্যা অবৈধ দখলে থাকা মধ্যে প্রাচ‍‍্যের মাটিতে ইসরায়েলের সিকৃতি আদায়ে প্রকাশ‍্যে আমেরিকার চাপ। দক্ষিণ এশিয়ার দিকে সমর্থনের খেলা এখনো শুরু হয়নি। এই খেলা শুরু করবে। আরব রাষ্ট্র দিয়ে। আমরা ইসরাইল কে সমর্থন দিয়েছি তোমরাও দাও না হয় লাখো লাখো শ্রমিক নিয়ে যাও। আরো শয়তানী কৌশল চালাবে ইত্যাদি। মুসলমান বিশ্বে নামে আছেন ঈমানদার নৈতিকতা সম্পন্ন মুসলমানের সংখ্যা নগন‍্য। আল্লাহ্ ভাল জানেন বুঝেন। বাংলাদেশের সংখ্যা গরিষ্ঠ মুসলমানের নামাজের সাথে সম্পর্ক নেই। আখেরি জামানা ঈমান আকিদা বাচানো কষ্ট হয়ে যাবে। মুসলমান নারীদের ইহুদীদের মত বিধর্মীদের বেহায়াপনা উলঙ্গপনায় প্রকাশ‍্যে। পৃথিবীর শেষ সময়। কখন আসবেন বিশ্বের মুসলমানদের নেতৃত্বে শান্তি কখন আসবেন আল্লাহর মনোনীত বান্দা ঈমাম মেহেদী (আঃ) আমরা শান্তি প্রীয় মুসলমান আল্লাহর সাহায্যের আশায় আছি থাকবো ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Asgar Alim ৬ সেপ্টেম্বর, ২০২০, ১:৪০ পিএম says : 0
    ইসরায়েলকে দুনিয়া থেকে মুছে দাও, তবেই বইবে শান্তির নাও।
    Total Reply(0) Reply
  • Mahmood Hasan Ramiz ৬ সেপ্টেম্বর, ২০২০, ২:৪২ পিএম says : 0
    ইসরাইলকে কবর দাও সন্ত্রাস এমনিতেই নির্মূল হয়ে যাবে
    Total Reply(0) Reply
  • Mostofa Kamal ৬ সেপ্টেম্বর, ২০২০, ২:৪৩ পিএম says : 0
    কাফেরের কথা শুনবেনা। আল্লাহ তোমাদের হেফাজত করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ