Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ চারজনের বিরুদ্ধে মামলা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ২:৫২ পিএম

দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ওই পত্রিকার ৪ জন সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে চাঁদপুর আদালতে। আদালত তা আমলে নিয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তপূর্বক ৭ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলেছেন। এমনই তথ্য জানিয়েছেন বাদীর আইনজীবী।

মামলার বাদী চাঁদপুরের আইনজীবী অ্যাড. হেলাল উদ্দিন জানান, গত ৩০ জুলাই ও ৪সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-১ কচুয়া আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে 'অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিকেল কলেজ ক্রয়' সংবাদ প্রকাশিত হয়।

বাদী বলেন, উল্লেখিত দুটি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। এতে জাতীয় রাজনীতিবিদদের মান সম্মান ও সুনাম-সুখ্যাতির অসামান্য ক্ষতি হয়েছে। প্রকৃতপক্ষে ওই হাসপাতালের মালিকানার শেয়ারে তার কোন অংশ নেই। তিনি অবৈতনিক ও অনারারি হিসাবে হাসপাতালটিকে সম্পৃক্ত ছিলেন।

অ্যাড হেলাল উদ্দিন আরও বলেন, এই মিথ্যা সংবাদের কারণে ড.মহীউদ্দীন খান আলমগীরের প্রায় ১শ' কোটি টাকার মানহানি হয়েছে । এ কারণে রোববার ৬ সেপ্টেম্বর চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ মামলা দায়ের করি ।বিচারক কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কে অভিযোগ তদন্ত পূর্বক ৭অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ