Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে ভ্রাম্যামান আদালতের অভিযানে বন্ধ অবৈধ ডায়াগনোস্টিক সেন্টার

চিকিৎসক টেকনিশিয়ান ছাড়ায় চলতো ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনোস্টিক সেন্টার

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৩৯ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বন্ধ হল, ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনোস্টিক সেন্টার নামে একটি অবৈধ ক্লিনিক।
রোববার বেলা সাড়ে ১২ টায় পৌর শহরের শাখা যমুনা ব্রীজ সংলগ্ন দির্ঘদিন থেকে অবৈধ ভাবে পরিচালিত হওয়া ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনোস্টিক সেন্টারে এই অভিযান পরিচালনা করে সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কায়রুল আলম সুমন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি মেডিকেল অফিসার ডাক্তার নাদিয়া আলম উপস্থিত ছিলেন। এই ঘটনায় মোছাঃ লিভিয়াজুন (৩৮) ও মেহেরাজুন বৈশাখী (২৪) নামে ওই ডায়াগনোস্টিক সেন্টারের দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ খায়রুল আলম সুমন বলেন,একটি ক্লিনিক কিংবা ডায়াগনোস্টিক সেন্টার পরিচালনার জন্য যে কয়টি উপকরণ প্রয়োজন, তার মধ্যে সরকারী অনুমোদনসহ প্রয়োজনীয় কোন কিছুই ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনোস্টিক সেন্টারে পাওয়া যায়নি। তিনি বলেন একটি সরকারী অনুমতিপত্র থাকলেও তার মেয়াদ গত ২০১৫ সালের ৩০ জুন শেষ হয়ে গেছে। এই কারনে এই ডায়াগনোস্টিক সেন্টারটি সিলগালা করে বন্ধ করা হয়েছে। এছাড়া কয়েকটি কাগজ ভূয়া মনে হওয়ায় সেগুলো জব্দ করা হয়েছে। পরবর্তিতে ডায়াগনোস্টিক সেন্টারের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবেও বলে তিনি জানান।
এদিকে ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনিস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালতের অভিযানের খবর পেয়ে গাঁ ঢাঁকা দিয়েছেন ডক্টরস পয়েন্ট এন্ড চৌধুরী ডায়াগনিস্টিক সেন্টারের মালিক নুর আলম চৌধুরী জয়। স্থানীয়বাসীন্দারা বলেন ডায়াগনোস্টিক সেন্টারের মালিক নুর আলম চৌধুরী জয় নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে দির্ঘদিন থেকে ভূয়া চিকিৎসা দিয়ে আসছিলেন।একারনে ইতোপুর্বেও তিনি ভূয়া চিকিৎসক হিসেবে আটক হয়েছিলেন। এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন বলেন, অভিযানের সময় নুর আলম জয় এর দেয়া চিকিৎসাপত্র জব্দ করা হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ