Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরায়েলের রাজধানীতে ‘গাঁজা বৃষ্টি’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৭ পিএম

ইজরায়েলের রাজধানী তেল আভিভে দেখা গেল ‘গাঁজা বৃষ্টি’। শুক্রবার শহরটিরর জনপ্রিয় রাবিন স্কোয়্যারে আকাশ থেকে বৃষ্টির মতো পড়তে দেখা যায় প্লাস্টিকের ছোট ছোট প্যাকেটে ভরা গাঁজা। সেখানে উপস্থিত অনেককেই প্যাকেট কুড়িয়ে নিজেদের পকেটে ভরতে দেখা যায়।

জানা গেছে, এই ঘটনা ঘটিয়েছে ‘দ্য গ্রিন ড্রোনস’ নামের একটি দল। ড্রোনের সাহায্যে আকাশ থেকে গাঁজার প্যাকেট ফেলেছে তারা। ইসরায়েলে গাঁজাকে বৈধ ঘোষণা করার দাবি জানিয়েছে তারা। সেই দাবির পক্ষে প্রচারণার জন্যই এই অভিনব ঘটনা ঘটিয়েছে তারা। ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দ্য গ্রিন ড্রোনস লিখেছে, ‘এটাই সময়। এটা পাখি বা বিমান না, এটা গ্রিন ড্রোনস। আকাশ থেকে গাঁজা ছড়াচ্ছে। আশা করি, সকলে মুক্ত ভালবাসার স্বাদ পাবেন।’ প্যাকেটগুলির প্রত্যেকটিতে ২ গ্রাম করে গাঁজা ছিল। এ ভাবে প্রায় এক কেজি গাঁজা বিলি করা হয়েছে। ওই সংস্থা ঘোষণা করেছে, ‘গাঁজার বৃষ্টি’ নামে তারা একটি প্রকল্প এনেছে। সেই প্রকল্পের অঙ্গ হিসাবে, দেশের বিভিন্ন জায়গায় প্রতি সপ্তাহে এক বার করে ড্রোনের মাধ্যমে আকাশ থেকে গাঁজা বিলি করা হবে। সূত্র: স্কাই নিউজ।



 

Show all comments
  • A R Sarker ৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৭ পিএম says : 0
    Gajakhor Israel.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ