Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুম্বাইয়ে চিকিৎসা শুরু হয়েছে ক্যান্সারে আক্রান্ত সঞ্জয়ের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:০০ পিএম

গেল মাসে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়েছে বলিউডের শক্তিমান অভিনেতা সঞ্জয় দত্তের শরীরে। এরপর থেকে অভিনেতার চিকিৎসা নিয়ে নানা জল্পনা শোনা গিয়েছিলো। তবে বিদেশের মাটিতে নয়, মুম্বাইয়ের হাসপাতালেই শুরু হয়েছে সঞ্জয়ের চিকিৎসা। ইতোমধ্যে প্রথম পর্যায়ের কেমোথেরাপি সফলও হয়েছে।

জানা গিয়েছে, গত সপ্তাহে ক্যান্সারে আক্রান্ত সঞ্জয়ের প্রথম পর্যায়ের কেমোথেরাপি দেওয়া শুরু করেন চিকিৎসকরা। এমনকি তারা সফলও হয়েছেন। চলতি সপ্তাহের মঙ্গল অথবা বুধবারে দ্বিতীয় ধাপের কেমোথেরাপি করা হতে পারে। তবে সেটা নির্ভর করছে সঞ্জয়ের শারীরিক অবস্থার উপর। যদি তিনি সুস্থ থাকেন তাহলে কেমোথেরাপির সিদ্ধান্ত নিবেন চিকিৎসকরা।

সঞ্জয়ের শরীরে মোট কতটি কেমোথেরাপি নিতে হবে সে ব্যাপারে স্পষ্ট করে কিছুই জানা যায়নি। তবে অভিনেতার শরীরের পরিস্থিতি বিবেচনা করে সময় সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন লীলাবতী হাসপাতালের চিকিৎসকরা।

শুরুর দিকে শোনা গিয়েছিলো, উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন সঞ্জয় দত্ত। কিন্তু মুম্বাইয়ে সিরিজ বোমা হামলার ঘটনায় নাম জড়িত থাকার কারণে যুক্তরাষ্ট্রের ভিসা পেতে বেগ পোহাতে হয় তাকে। সেসময় সিঙ্গাপুর যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মুন্না ভাই। যদিও পরে প্রভাবশালী এক বন্ধুর সহায়তায় ৫ বছর মেয়াদের মার্কিন মুলুকের ভিসা পান। কিন্তু বিদেশে না গিয়ে দেশের মাটিতেই ক্যান্সারের চিকিৎসা নিতে শুরু করেছেন সঞ্জয় দত্ত।

এর আগে ১১ আগস্ট সোশ্যাল মিডিয়ায় নিজের শারীরিক অসুস্থতার কারণে চলচ্চিত্র থেকে সাময়িক বিরতি নেওয়ার কথা জানান সঞ্জয়। কিন্তু হঠাৎই এমন সিদ্ধান্তের কারণ খোলাসা করেননি তিনি। পরে জানা যায়, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন অভিনেতা। ক্যান্সারের তৃতীয় ধাপে রয়েছেন তিনি। এরপরে শোনা যায়, তৃতীয় ধাপে নয় চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত পর্দার এই খলঅভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ