Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ট্রাম্পের সমর্থনে শোভাযাত্রার সময় নৌকাডুবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়ে নৌপথে শোভাযাত্রা করার সময় কয়েকটি নৌকা ডুবে গেছে। শনিবার লেক ট্রাভিসে এ নৌডুবি হয়। তবে এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এতে রিপাবলিকান পার্টি থেকে দ্বিতীয়বারের মতো প্রতিদ্ব›িদ্বতা করছেন ট্রাম্প। শনিবার পশ্চিম অস্টিনে অবস্থিত ট্র্যাভিস লেকে ট্রাম্পের সমর্থনে ভোটের প্রচার চলছিল। বেশ কয়েকটি নৌকা নিয়ে অভিনব শোভাযাত্রার ব্যবস্থা করা হয়েছিল। এর নাম দেওয়া হয়, লেক ট্রাভিস ট্রাম্প বোট প্যারেড। ফেসবুকে এ নামে ইভেন্টও খোলা হয়েছিল। সেখানে ২৬০০-এরও বেশি মানুষ ওই শোভাযাত্রায় অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেছিলেন। ইভেন্ট পেজটিতে নৌকাগুলোকে ঘণ্টায় ১৬ কিলোমিটার বেগে চলার নির্দেশ দেওয়া হয়েছিল।
শনিবার দুপুর ১২টার দিকে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংর্থনে নির্বাচনি প্রচার শুরুর কিছু পরেই হঠাৎই বেশ কয়েকটি নৌকায় পানি ঢুকতে শুরু করে। মুহ‚র্তে সেই নৌকাগুলি পানিতে ডুবে যায়। নৌকাগুলো ডুবে যাওয়ার আগেই লেকের পানিতে ঝাঁপ দেন অনেকে। বেশ কয়েকজন সাঁতরে পাড়ে উঠে পড়েন। অনেককে উদ্ধার করে পাশে থাকা নৌকা।
ট্রাভিস কাউন্টি শেরিফ দফতরের মুখপাত্র ক্রিস্টেন ডার্ক জানান, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। ইচ্ছাকৃতভাবে এ ঘটনা ঘটানোর কোনও আলামত পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, ‘বিপদে পড়া বেশ কয়েকটি নৌকার ডাকে সাড়া দিয়েছিলাম আমরা। এর মধ্যে বেশ কয়েকটি ডুবে গেছে। আজ লেকে অনেকগুলো নৌকা ছিল। একই সময়ে সেগুলো চলতে শুরু করায় উল্লেখযোগ্যসংখ্যক ঢেউ সৃষ্টি হয়েছিল।’ এই শোভাযাত্রা চলার সময় ওই এলাকায় কোনও ঝড় হয়নি বলে জানিয়েছেন জাতীয় আবহাওয়া বিভাগের স্থানীয় একজন কর্মকর্তা। সূত্র : বিবিসি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ