Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পিডিবি’র কেরানী ও টাইপিস্টের বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

এক কোটি ১৫ লাখ টাকা ৬৩ হাজার টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সহকারি হিসাব রক্ষক (কেরানী) এবং টাইপিস্টের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (রোববার) সংস্থার সহকারি পরিচালক মো.খলিলুর রহমান সিকদার এ চার্জশিট দাখিল করেন। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালত চার্জশিটটি গ্রহণ করেন। আগামি ৬ অক্টোবর চার্জশিট আমলে নেয়ার বিষয়ে শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

চার্জশিটভুক্ত দুই সিবিএ নেতা হলেন,সহকারি হিসাবরক্ষক জহিরুল ইসলাম চৌধুরী এবং স্টেনো টাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর মো.আলাউদ্দিন মিয়া। তারা দু’জনেই বর্তমানে অবসরে রয়েছেন।

চার্জশিটে উল্লেখ করা হয়, তারা উভয়েই সিবিএ নেতা। দায়িত্বে থাকাকালে তারা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২টি পাজেরো গাড়ি ২০১০ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য ব্যবহার করেন। গাড়ির জ্বালানি, মেরামত ও সংরক্ষণ বাবদ তারা সরকারের ১ কোটি ১৫ লাখ ৬৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করেছেন। এক্ষেত্রে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে পাজেরো গাড়ি দু’টির সরকারি বরাদ্দের কোনো কাগজপত্র অনুসন্ধানকালে পাওয়া যায়নি। এ বিষয়ে গতবছর ১৭জুলাই মামলা করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২ অক্টোবর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ