Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই কোটি টাকার পলিথিন জব্দ

চকবাজারে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের দেবী দাস ঘাট লেন ও হাজী বিল্লু রোডে অবস্থিত অবৈধ পলিথিন কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মেশিনপত্র ও পলিথিন উৎপাদনের কাঁচামালসহ প্রায় দুই কোটি টাকার মালামাল জব্দ এবং ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত গ্রেফতারকৃতদের বিনাশ্রমে এক বছরের কারাদন্ড প্রদান করেন। গতকালের এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে অভিযান পরিচালনা করেন। অবৈধ পলিথিন বিক্রয় এবং বাজারজাত করণের সঙ্গে জড়িত বাচ্চু (৩০), শহিদুল ইসলাম (২৬), রফিকুল ইসলাম (২৫), মিজানুর রহমান (৩০), মো. আলাউদ্দিন (২৯), উজ্জল (৩০), আলামিন (২৩), রাসেল (২৬), রিপন (৪৫) ও মো. শহিদকে (৫০) গ্রেফতার করা হয়েছে।

এই অভিযানে প্রায় এক লাখ ২৭ হাজার কেজি (৮ ট্রাক) নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য দুই কোটি টাকার ওপরে। এছাড়াও ৫টি পলিথিন কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে এবং কারখানার মালিকদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চকবাজার

৭ সেপ্টেম্বর, ২০২০
৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ