Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অভাবে আত্মহত্যা

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

কোটিপতির প্রতিবেশী না খেয়ে মারা যায়, তাতে কিইবা আসে যায়। নিজের ফেসবুক একাউন্টে এভাবেই কথাগুলো লেখেন ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক। ওসমানীনগরের প্রবাসী অধ্যুষিত উমরপুর ইউনিয়ন আশেপাশের এলাকা গুলো থেকে অনেকটাই উন্নত। স্থানীয়দের চলাফেরায় আভিজাত্যের প্রভাব দেখা যায়। তবে প্রতিবেশিদের এমন অর্থের চাকচিক্যতার মধ্যে থেকেও অভাবের তাড়নায় আত্মহত্যার পথকে বেছে নিতে হয়েছে জেবীন বেগম (১৭) নামের কিশোরীকে। সে আউশপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে। গতকাল রবিবার পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। 

জানা যায়, জেবিনের পিতা বাবুল মিয়া ৭-৮ বছর পূর্বে আরেকটি বিয়ে করে তাদের ছেড়ে চলে যান। ৫ ভাই-বোনের মধ্যে জেবিন ২য়। বড় বোনের বিয়ে হয়ে গেছে। অসুস্থ মা আনোয়ারা বেগম অন্যের বাড়িতে কাজ করে কোনমতে ৫ জনের সংসার চালান। এমন অবস্থায় অনাহার অর্ধাহারে থাকতে হয় তাদেরকে। সম্প্রতি তাদের অভাব প্রকট আকার ধারণ করে। গত শনিবার রাতে নিজ ঘরে গলায় ওড়না জড়িয়ে আত্মহত্যা করে জেবিন।
ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক বলেন, উমরপুর ইউনিয়ন একটি ধনী এলাকার হলেও এই পরিবারটি খুবই অভাবী। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।



 

Show all comments
  • Syed Rahman ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৬ পিএম says : 0
    We want to develop a platform for safeguard of such poor people.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ