Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রাণ ফিরলেও টিকিট নিয়ে বিড়ম্বনা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদতা : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বন্ধ থাকা বিভিন্ন রুটের ট্রেন গত শনিবার থেকে চালু হয়েছে। এতে সান্তাহার জংশন রেলস্টেশন থেকে বিভিন্ন রুটে ট্রেন যাত্রীদের যাতায়াতে সেই আগের সেই প্রাণ ফিরে এসেছে। তবে কাউন্টারে ট্রেনের টিকিট না পেয়ে চরম বিড়ম্বনায় পড়েছেন সাধারণ যাত্রীরা।
সকল রুটের ট্রেন চালু হওয়ায় সান্তাহার জংশন স্টেশন থেকে বন্ধ থাকা ৩২টি ট্রেন চলাচল করছে। এ স্টেশন দিয়ে উত্তরাঞ্চলের দিনাজপুর থেকে ঢাকাগামী আন্ত:নগর পঞ্চগড়, একতা, দ্রুতযান, চিলাহাটি থেকে ঢাকাগামী নীলসাগর, কুড়িগ্রাম থেকে ঢাকাগমী কুড়িগ্রাম, লালমনির হাট থেকে লালমণি, সান্তাহার থেকে বুড়িমারীগামী আন্ত:নগর করোতয়া, দিনাজপুরগামী, দোলনচাপা বগুড়াগামী মেইল, খলনাগামী রুটে মেইলসহ প্রায় ৩২ টি ট্রেন আাসা-যাওয়া করে।
অনলাইনের মাধমে ট্রেনের টিকিট বিক্রির পর থেকে যাত্রীদের প্রতিদিন চরম দূর্ভোগে পড়তে হয়।
টিকিট যার ভ্রমণ তার এই স্লােগানকে সামনে রেখে রেলের পক্ষ থেকে কিছু নিয়ম বেধে দেয়া হয়েছিলো। অনলাইনে টিকিট বিক্রিতারা ওইসব নিয়মকে বৃদ্ধাঙ্গল দেখিয়ে যে কোন আইডি কার্ড দিয়ে টিকিট বের করে চড়া দামে বিক্রি অব্যাহত আছে। সাধারন যাত্রীরা জানান, ইন্টারনেটের দোকানে টিকিট নিতে গিয়ে নানা ভাবে হয়রানির শিকার হতে হয়। তারা প্রতিটি টিকিট নির্ধরিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্য নিচ্ছেন। সামাজিক দুরুত্ব বজায় রেখে রেলওয়ে টিকিট নিজস্ব কাউন্টারে ছাড়তে রেলওয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন সাধারণ যাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ