Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাতক্ষীরার সিভিল সার্জনসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

১৭ কোটি টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভুয়া ভাউচারে প্রায় ১৭ কোটি টাকা হাতিয়ে নেয়ার মামলায় সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থার উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম এ চার্জশিট দাখিল করেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ডা. তৌহিদুর রহমান, একই অফিসের তৎকালীন হিসাবরক্ষক আনোয়ার হোসেন, এ কে এম ফজলুল হক, বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোং’র মালিক জাহের উদ্দিন সরকার, মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনাল’র মালিক আব্দুস ছাত্তার সরকার, একই প্রতিষ্ঠানের পার্টনার আহসান হাবিব, ইউনিভার্সেল ট্রেড করপোরেশন’র মালিক আশাদুর রহমান, মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনাল’র ম্যানেজার কাজী আবু বকর সিদ্দীক এবং একই দফতরের তৎকালীন সহকারী প্রকৌশলী এ এইচ এম আব্দুস কুদ্দুস।

চার্জশিটে উল্লেখ করা হয়, অভিযুক্তরা প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয়ে ক্ষমতার অপব্যবহার করেন। চিকিৎসা-সংক্রান্ত মালামাল ক্রয় ও সরবরাহের নামে তিনটি বিলের বিপরীতে ৭ কোটি ৮১ লাখ ৭১ হাজার ৮৭৮, টাকা, ৪ কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৫৪৬ এবং ৪ কোটি ৩৯ লাখ ৬৪ হাজার ৮০০ টাকাসহ ১৬ কোটি ৭১ লাখ ৩২ হাজার ২২২ টাকার তিনটি চেক সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিস থেকে গ্রহণ করেন। এভাবে তারা সরকারের আর্থিক ক্ষতি সাধনের মাধ্যমে আত্মসাৎ করেছেন। ২০১৯ সালের ৯ জুলাই আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক (বর্তমানে সহকারী পরিচালক) জালাল উদ্দিন। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার্জশিট


আরও
আরও পড়ুন