Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

আ.লীগের মনোনয়ন: ঢাকা- ৫ এ মনু, নওগাঁ-৬ এ হেলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:৫৩ এএম | আপডেট : ১২:৩২ পিএম, ৭ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু ও আনোয়ার হোসেন হেলাল। এই দুই সংসদীয় আসনে আগামী ১৭ অক্টোবর ভোট হবে।

আজ সোমবার সকালে ব্রিফিংকালে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরনির্বাচন কমিশন তফশিল ঘোষণা করলে ঢাকা-১৮ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হবে জানান কাদের।

ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া কাজী মনিরুল ইসলাম মনু যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি। তিনি একজন মুক্তিযোদ্ধা। আর নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আনোয়ার হোসেন হেলাল রাণীনগর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

ঢাকা-৫ আসনে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লা। গত ৬ মে বার্ধক্যজনিত কারণে তিনি মারা গেলে আসনটি শূন্য হয়। আর গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে এ আসনটিও শূন্য হয়।

গত বৃহস্পতিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার ঘোষিত পূর্ণাঙ্গ তফসিল অনুযায়ী এ দুই সংসদীয় আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর। এ দুই আসনে প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। তার আগে ঘোষিত আংশিক তফসিলে জানানো হয়, এই দুই সংসদীয় আসনে ১৭ অক্টোবর ভোট হবে।



 

Show all comments
  • Md Sajjadul Ahsan ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৩ পিএম says : 0
    Major SMA Jalil (Retd) was perfect person. As I Know personally served under Major SMA Jalil, he was very honest man, An as and when any paper submitted to him , without any question he signed all paper/ any types of amount. To day or tomorrow he must be success. I personally prey for him. Nomination board take wrong decession. May be consider again.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন কমিশন

১৬ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ