Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাশ্মীরে ক্রিকেট মাঠ থেকে আয়োজকসহ ১০ ছাত্র গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১:১১ পিএম

ভারত অধিকৃত কাশ্মীরে এক ক্রিকেট ম্যাচ চলাকালীন ইউএপিএ আইনে ১০ জন ছাত্রকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। সম্প্রতি নিহত এক স্বাধীনতাকামীকে স্মরণ করে ক্রিকেট ম্যাচের আয়োজন হয়েছিল। এই অভিযোগে কাশ্মীরে ইউএপিএ আইনে গ্রেফতার ১০ ছাত্র।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের সোপোরে একটি ক্রিকেট ম্যাচের আয়োজন করেছিল কিছু ছাত্র। আয়োজকদের মধ্যে একজন এক নিহত 'স্বাধীনতাকামীর ভাই। কিছুদিন আগেই পুলিশ এবং সেনার সঙ্গে এনকাউন্টারে ওই বিচ্ছিন্নতাবাদীর মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার খেলা শুরুর আগে ওই ব্যক্তিকে স্মরণ করা হয়। ওই ব্যক্তির ভাই জানান, তাঁর দাদা খুব ভালো ক্রিকেট খেলতেন। সে কারণেই তাঁকে স্মরণ করে খেলা শুরু করার পরিকল্পনা করা হয়েছিল।
খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। আয়োজক-সহ ১০ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, জাতীয় নিরাপত্তা আইন বা ইউএপিএ অনুযায়ী কোনও 'জঙ্গি'র নামে খেলার আয়োজন করা দেশবিরোধী কাজ। সে কারণেই ওই ছাত্রদের গ্রেফতার করা হয়েছে। শুধু তাই নয়, সোপিয়ান, পুলওয়ামাসহ বেশ কিছু এলাকায় ওই ব্যক্তির নামে জার্সি তৈরি করে পাঠানো হয়েছিল বলেও অভিযোগ করেছে পুলিশ।
বৃহস্পতিবার এ ঘটনা ঘটার পরে সোপিয়ান অঞ্চলে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। সাধারণ মানুষের একাংশ ওই ছাত্রদের মুক্তির দাবিতে বিক্ষোভও দেখিয়েছেন। সূত্র : পিটিআই

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ