Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মির্জাপুর পৌরসভার উপ-নির্বাচন ১০ অক্টোবর, ভোট হবে ইভিএমে

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১:৩৭ পিএম

আগামী ১০ অক্টোবর টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার মেয়রের শূণ্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ করা হবে। 

রবিবার (৬ আগষ্ট) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমনের মৃত্যুতে পদটি শুন্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
মির্জাপুর উপজেলার নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দান, ১৪ সেপ্টেম্বর মনোয়নপত্র বাছাই ২১ সেপ্টেম্বর প্রত্যাহার এবং ১০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট নেয়া হবে। গত ১১ ফেব্রুয়ারী মেয়র সাহাদৎ হোসেন সুমন অসুস্থ্যতাজনিত কাণে মৃত্যু বরণ করলে পদটি শুন্য ঘোষণা করা হয়। তখন থেকেই পরবর্তী মেয়র কে হবেন এনিয়ে শুরু হয় নানা জল্পনা কল্পনা। করোনা পরিস্থিতির কারনে তা কিছুদিনের জন্য নিরব থাকলেও এখন আবার নির্বচনী হাওয়া বইতে শুরু করেছে।
আগামী ডিসেম্বরে দেশের ২৩৪ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের ঘোষনা দেন নির্বাচন কমিশন। এতে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে তোরজোর শুরু হয়ে যায়।
রবিবার নির্বাচন কমিশন সচিবালয় মির্জাপুর পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করায় সম্ভাব্য প্রার্থী এবং রাজনৈতিক দলসমুহের মধ্যে হিসেব নিকেশ শুরু হয়ে গেছে। তফসিল ঘোষনার খবর রাতে প্রচার হতে থাকলে সম্ভাব্য প্রার্থী এবং তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা শুরু করেছে।
মির্জাপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হওয়ার খবরে ভোটারদের মধ্যেও এ নিয়ে শুরু হয়েছে আলোচনা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, মির্জাপুর পৌরসভার উপনির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের সকল প্রকার প্রস্তুতি রয়েছে। রিটার্নিং ও সহকারি রিটার্নিং অফিসার এ ব্যাপারে যে ধরনে সহযোগিতা চাইবে প্রশাসনের পক্ষ থেকে তা করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইভিএম

৩১ জুলাই, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ