Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কবে ফিরবেন বলিউড বাদশা?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:১১ পিএম

প্রায় দেড় বছরের বেশি হতে চলেছে রুপালী পর্দা থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। কবে ফিরবেন বাদশা? আপাতত এ প্রশ্নের উত্তর জানা নেই কারোরই। কেননা এই সময়ের মধ্যে একাধিকবার ক্যামেরার সামনে ফেরার কথা শোনা গেলেও সেসব গুঞ্জন পর্যন্তই রয়ে গেছে।

চলতি বছরের শুরুর দিকে বলিউডে কামব্যাক করার কথা ছিলো শাহরুখ খানের। সে অনুযায়ী প্রস্তুতিও নিচ্ছিলেন কিং খান। তবে বাঁধা হয়ে দাড়িয়েছে কোভিড পরিস্থিতি। জানা যায়, ঘরবন্দি সময়ে ৫০টি সিনেমার চিত্রনাট্য পড়েছেন তিনি। এরমধ্যে ২০টি চিত্রনাট্য রেখে বাকিগুলো ফিরিয়ে দিয়েছেন। রেখে দেওয়া চিত্রনাট্যগুলো আবার পড়েছেন এবং পরামর্শ করেছেন। পরে সেখান থেকে আরও ১৬টি বাদ দিয়েছেন। বর্তমানে হাতে রয়েছে ৪টি সিনেমার চিত্রনাট্য।

শেষ পর্যায়ে যে চার পরিচালকের চিত্রনাট্য শাহরুখের মনে ধরেছে তারমধ্যে রয়েছে, রাজকুমার হিরানির 'অভিবাসন' সম্পর্কিত একটি সামাজিক সিনেমা, সিদ্ধার্থ আনন্দের 'পাঠান', দক্ষিনী নির্মাতা অ্যাটলি কুমারের অ্যাকশন ধাচের বানিজ্যিক সিনেমা এবং আরেকটি অ্যাকশনধর্মী কমেডি চলচ্চিত্র।

এ প্রসঙ্গে শাহরুখের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছেন, 'এই মুহুর্তে শাহরুখ খান চিত্রনাট্য বাছাইয়ের ক্ষেত্রে খুবই সতর্কতা অবলম্বন করছেন। চমৎকার গল্প, অ্যাকশন আর গুরুত্বপূর্ণ কেন্দ্রীয় চরিত্র এসবই খুঁজছেন অভিনেতা। তবে হ্যাঁ, বক্স অফিসে বাজিমাত করতেই এবার ফিরবেন শাহরুখ।'

শুরুতে চলতি বছরের সেপ্টেম্বরে রাজকুমার হিরানির 'অভিবাসন' সম্পর্কিত সিনেমা দিয়ে শুটিংয়ে ফেরার কথা ছিলো শাহরুখ খানের। তবে বর্তমান পরিস্থিতির কথা বিবেচনায় এখনই সিনেমাটির শুটিং শুরু করতে চান না নির্মাতারা। তাই সিদ্ধার্থ আনন্দের 'পাঠান' দিয়ে বাদশার নভেম্বরে ফ্লোরে ফেরার কথা শোনা যাচ্ছে। যদিও শাহরুখের তরফে বিষয়টি নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা কোনো আসেনি।

শোনা যাচ্ছে, আগামী ২৭ সেপ্টেম্বর প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের জন্মদিন উপলক্ষে আদিত্য চোপড়া একটি মেগা প্রজেক্টের ঘোষণা দিতে যাচ্ছেন। আর এই দিনেই নাকি শাহরুখের 'পাঠান' সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। সবকিছু ঠিক থাকলে শাহরুখের সঙ্গে ফের জুটি বাঁধবেন দীপিকা পাড়ুকোন। আর সিনেমাটি পরিচালনা করবেন সিদ্ধার্থ আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ খান

৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ