Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনার দোহাই দিয়ে নির্বাচনী প্রচারণা বাতিল করলেন অং সান সূ চি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৮ পিএম

করোনার দোহাই দিয়ে নির্বাচনী প্রচারণা বাতিল করলেন অং সান সূ চি। বাণিজ্যিক রাজধানী ইয়াঙ্গুনে মঙ্গলবার মিয়ানমার অং সান সূ চি’র প্রথম নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার কথা ছিলো। ৮ নভেম্বর দেশটির পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। -রয়টার্স
ফেসবুক লাইভে সোমবার সূচি বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্যমন্ত্রী তাকে নির্বাচনী প্রচারণায় অংশ না নেয়ার উপদেশ দিয়েছেন। এখন স্বাস্থ্য মন্ত্রণালয় অনেক শক্তিশালী। আমরা অবশ্যই তাদের উপদেশ মেনে চলবো। মার্চে দেশটিতে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। নিয়মিতই বাড়ছে শনাক্তের সংখ্যা। রোববার নতুন করে ১০০ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়; যা দৈনিক শনাক্ত বৃদ্ধির হিসেবে সর্বোচ্চ। ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির মুখপাত্র মাইও নাইয়ুন্ট বলেন, তাদের প্রচারণা চলবে। ছোট গ্রুপে জনগণের দরজা থেকে দরজায় পতাকা এবং প্রচারপত্র বিলি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন স্বাস্থ্য পরিস্থিতি ভালো না। এ কারণে জনসভা করে প্রচারণা চালানো সম্ভব হবে না।

মধ্য আগস্ট পর্যন্ত নভেল করোনাভাইরাসের স্থানীয় সংক্রমণ নেই। তবে পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে এ রাজ্যে এক হাজার ৪৬১ জন কোভিড রোগী শনাক্ত এবং ৮ জনের মৃত্যু হয়েছে। গত সপ্তাহে সূ চির লেকসাইড হোমের এক কর্মীর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সামরিক জান্তার দীর্ঘ দিনের শাসনামলে অবহেলায় দেশটির স্বাস্থ্য বিভাগ নাজুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন