Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

যশোর শিশু কেন্দ্রের হত্যা মামলার চার্জশিট অচিরেই

বিশেষ সংবাদদাতা, যশোর | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩৫ পিএম

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ট্রিপল মার্ডার মামলার চার্জশিট অচিরেই আদালতে দাখিল করা হবে। তদন্ত সূত্র এমন আভাসই দিয়েছে।

ইতোমধ্যে তথ্য উপাত্ত সংগ্রহ এবং ১৬১ ধারায় আহত বন্দি কিশোরদের সাক্ষ্যগ্রহণ ও কয়েকজনকে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি রেকর্ড সম্পন্ন হয়েছে। সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিপ্তরের তদন্ত রিপোর্টও দাখিল করা হয়েছে। সবমিলিয়ে এখন পুলিশী চার্জশিট আদালতে দাখিলের অপেক্ষার পালা।

ট্রিপল মার্ডার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ রোকিবুজ্জামান দৈনিক ইনকিলাবকে জানান, তোলপাড় করা এই হত্যা মামলাটি নিয়ে দিনরাত সমানতালে কাজ করছি। অনেকদুর এগিয়ে গেছি। নিরপেক্ষভাবেই মামলাটির চার্জশিট দাখিল হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অচিরেই চার্জশিট আদালতে দাখিলের প্রস্ততি চলছে। তিনি জানান, সিসিটিভি ফুটেজ ও সাক্ষীদের দেওয়া তথ্য এবং জবানবন্দি, রিমান্ডে পাওয়া তথ্যে অনেকটাই পরিস্কার হয়ে গেছে ঘটনা কেন কীভাবে কারা ঘটিয়েছিল।

এদিকে, দু’টি তদন্ত কমিটির পর্যবেক্ষণে শিশু কেন্দ্রের কর্তৃপক্ষের দিকেই তীর গেছে বলে তদন্ত সূত্রে জানা গেছে। দু’টি তদন্তেই স্পষ্ট করে বলা হয়েছে, কর্তৃপক্ষ কোনভাবেই দায় এড়াতে পারেন না।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি কিশোরদের রুম থেকে বের করে দফায় দফায় পৈশাচিক নির্যাতনে তিন কিশোর হত্যা ও ১৫ জন আহত করা হয়। এ ঘটনায় ১৪ আগস্ট রাতে হত্যাকান্ডের শিকার বন্দি কিশোর পারভেজ হাসান রাব্বির পিতা খুলনার দৌলতপুরের রোকা মিয়া যশোর কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন। যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম ঘটনার পরপরই পৈশাচিক হত্যাকান্ডটির ব্যাপারে প্রেস ব্রিফিংএর মাধ্যমে ঘটনার আদ্যপান্ত তুলে ধরেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ