Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর

ভোট হবে ইভিএমে

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

আগামী ১০ অক্টোবর টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার মেয়রের শূণ্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ করা হবে। গত রোববার বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমনের মৃত্যুতে পদটি শুণ্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
মির্জাপুর উপজেলার নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দান, ১৪ সেপ্টেম্বর মনোয়নপত্র বাছাই ২১ সেপ্টেম্বর প্রত্যাহার এবং ১০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট নেয়া হবে। গত ১১ ফেব্রুয়ারি মেয়র সাহাদৎ হোসেন সুমন অসুস্থজনিত কারণে মৃত্যুবরণ করলে পদটি শুন্য ঘোষণা করা হয়। মির্জাপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হওয়ার খবরে ভোটারদের মধ্যেও এ নিয়ে শুরু হয়েছে আলোচনা। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, মির্জাপুর পৌরসভার উপনির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের সকল প্রকার প্রস্তুতি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ