Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সড়ক নির্মাণের দাবিতে কাঁঠালিয়ায় মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঝালকাঠির কাঁঠালিয়ার একটি সড়ক নির্মাণের জন্য চার বছর আগে টেন্ডার হলেও ঠিকাদার কাজ না করেই বিল তুলে নেয়ায় মানববন্ধন করেছেন স্থানীয় বাসিন্দারা। দ্রুততম সময়ের মধ্যে সড়কটি নির্মাণেরও দাবি জানান তারা। গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে সামাজিক আন্দোলনের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে তারা গণসাক্ষর সংগ্রহ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রদান করেন।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা অভিযোগ করেন, উপজেলার কৈখালী জমাদ্দারেরহাট থেকে বটতলা বাজার পর্যন্ত সড়কটির বেহাল অবস্থা সৃষ্টি হয়। স্থানীয়রা সড়ক দিয়ে যাতায়াত করতে পারছেন না। এ অবস্থায় ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে টেন্ডার হলে কার্যাদেশ দেয়া হয়। সড়কটি নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হয় ১ কোটি ২৫ লাখ টাকা।
১ বছরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সড়কটির উন্নয়নে কোনো কাজ করেননি ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স। কর্তৃপক্ষের যোগসাজসে বিল তুলে নিয়েছেন ঠিকাদার। ফলে মারাত্মক জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। অতিষ্ঠ এলাকাবাসী দ্রুততম সময়ের মধ্যে সড়কটি নির্মাণ সম্পন্ন করার দাবি জানিয়েছেন।
এ সময় বক্তব্য রাখেন, সামাজিক আন্দোলনের আহবায়ক মো. তুহিন সিকদার, যুগ্ম আহবায়ক মো. নিয়াজ খান, প্রভাষক মো. রুস্তুম আলী, সাবেক ইউপি সদস্য মো. শাহজাহান খান ও শিক্ষক শাহারুম খান।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী বিপুল কুমার অধিকারী বলেন, আমি কাঁঠালিয়ায় যোগদান করার আগে এ সড়কটির টেন্ডার হয়েছে। কিন্তু ঠিকাদার কাজ করেনি, এটা আমার জানা ছিল না। বিষয়টি তদন্ত করে দেখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৮ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন