Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আবদুস শহিদের মৃত্যু সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি

স্মরণ সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাবেক সভাপতি, জাতীয় প্রেস ক্লাবের স্থাায়ী সদস্য, ও এনটিভি যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ স্মরণে গতকাল এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই স্মরণসভার আয়োজন কর।

সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আবদুস শহিদের মৃত্যু সাংবাদিক সমাজের জন্য এক অপ‚রনীয় ক্ষতি। জাতির এই ক্রান্তিকালে তার মতো সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিক নেতার খুব প্রয়োজন ছিল। আবদুস শহিদ সাংবাদিকদের জন্য বরাবরই পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। সাংবাদিকতাকে ব্যবহার করে তিনি ব্যক্তিগতভাবে লাভবান হতে চাননি। নীতির প্রশ্নে তিনি কখনো আপোস করেননি। আদর্শ থেকে বিচ্যুত হননি। ফোরামের নেতা হিসেবে তিনি ছিলেন অত্যন্ত বিচক্ষন। আলোচনা শেষে মরহুমের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজী, জাতীয় প্রেসক্লাব ও বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজীজ, ডিইউজের সাবেক সভাপতি আবদুল হাই শিকদার, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইন, ঢাকা রিপোটর্সি ইউনিটি-ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদ, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমীন রোকন, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত ও রাশেদুল হক, সাবেক সহ-সভাপতি খুরশীদ আলম, ডিইউজের কোষাধ্যক্ষ গাজী আনোয়ার, প্রচার সম্পাদক খন্দকার আলমগীর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম। স্মরণ সভায় এসময় উপস্থিাত ছিলেন মরহুম আবদুস শহিদের একমাত্র পুত্র ও তার সহধর্মিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

২৫ অক্টোবর, ২০২০
১০ অক্টোবর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন